রূপগঞ্জে থেকে অপহরনের ৪ দিন পর শায়েস্তাগঞ্জে উদ্ধার

রূপগঞ্জ থেকে অপহরনের ৪দিন পর শায়েস্তাগঞ্জ থেকে সাইফুল ইসলাম (৯) নামে এক তৃতীয় শ্রেনীর শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। সাইফুল উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগর এলাকার তোফায়েলের ছেলে। সে স্থানীয় গঙ্গানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র।

শনিবার(১৯ মে) রাত সাড়ে ১০টার দিকে সিলেটের শায়েস্তাগঞ্জ বাজার থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়েছে।

রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক জুবায়ের মৃধা জানান, গত মঙ্গলবার সকাল ১১টার দিকে সাইফুল ইসলামকে বাড়ীর সামনে রাস্তা থেকে অপহরকারীরা তুলে নিয়ে যায়। রাতে অপহরনকারীরা অপহৃত শিক্ষার্থীর পিতার মোবাইলে মুক্তিপণ বাবদ দশ লাখ টাকা দাবী করেন।

অন্যথায় সাইফুলকে হত্যা করে ফেলে দিবে বলে হুমকি প্রদান করে। ছেলেকে জীবিত ফিরে পাবার আশার বুধবার রাতে অপহরকারীদের কাছে বিকাশের মাধ্যমে ২ লাখ টাকাও পাঠানো হয়। এরপর ছেলেকে না পেয়ে শুক্রবার সকালে শিক্ষার্থীর পিতা তোফায়েল বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের ভিত্তিতে পুলিশ শনিবার রাত সাড়ে ১০টারদিকে আধুনিক প্রযুক্তির সহায়তায় সিলেটের শায়েস্তাগঞ্জ বাজারে অভিযান চালিয়ে অপহৃত শিক্ষার্থী সাইফুল ইসলামকে উদ্ধার করেন। এসময় এ ঘটনায় জড়িত রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার ত্রিশকাহনীয়া এলাকার হান্নানের ছেলে শাহীন নামে এক অপহরনকারীকে গ্রেফতার করা হয়েছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে। এমনকি এ ঘটনায় জড়িত এক অপহরকারীকে গ্রেফতার করা হয়েছে। বাকি অপহরনকারীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।