নীলনকশার নির্বাচন বাস্তবায়ন করা হচ্ছে- রিজভী

নগর সংবাদ(আজকের নারায়নগঞ্জ):  তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, নির্বাচনী প্রচারণার প্রথম থেকে সরকারের নীলনকশার নির্বাচন নিয়ে আমরা যে অভিযোগগুলো করেছিলাম সেটিরই নগ্ন বহিঃপ্রকাশ তিন সিটিতেই ঘটছে। নীলনকশার নির্বাচন বাস্তবায়ন করা হচ্ছে।

সোমবার (৩০ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, আজ্ঞাবহ নির্বাচন কমিশনের জন্যই সরকার তিন সিটির ভোট নিয়ে অনাচারে লিপ্ত হতে পেরেছে। নির্বাচন কমিশন উচিত-অনুচিতের এথিক্সের ধার ধারেনি বলেই নির্বিকার থাকছে এবং নৌকার প্রার্থীকে ভোট ডাকাতিতে উৎসাহ দিয়ে যাচ্ছে। ক্ষমতাসীনদের অসংখ্য অনিয়ম ও নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ কমিশন কানে তুলছে না। কমিশন মুক ও বধির হয়ে গেছে।

তিনি বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় থেকে বিকারগ্রস্ত হয়ে পড়েছে। এরা কখনই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হতে দেবে না।

রিজভী বলেন, কেন্দ্র দখল, বিরোধী দলের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে তাড়িয়ে দেওয়া, জাল ভোটে ব্যালট বাক্স পূর্ণ করার নির্বাচনকেই বাংলাদেশের নির্বাচনের মানদণ্ড করা হয়েছে। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন এভাবেই নির্বাচন হবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আব্দুস সালাম, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, হাবিবুল ইসলাম হাবিব, আসাদুল করীম শাহিন, আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।