১৫ বছর পূর্তিতে বাংলাদেশ এনজিওস নেটওয়ার্কের র‌্যালি ও আলোচনাসভা

নগর সংবাদ (আজকের  নারায়ণগঞ্জ): সাফল্যের ১৫ বছর পূর্তিতে বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক শনিবার (২৮ জুলাই) র‌্যালি ও আলোচনা সভা করেছে। নেটওয়ার্কের চেয়ারম্যান এস এম আরিফ মিহিরের সভাপতিত্বে বেলা ১১ টায় নারায়ণগঞ্জ চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্ষপূর্তির জমকালো একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জজ কোর্টের জিপি এ্যাডভোকেট মেরিনা বেগম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সদস্য এ্যাডভোকেট হোসনে আরা বাবলি।

র‌্যালিটি শহীদ মিনার থেকে নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠান শুরুতেই পবিত্র কোরান পাঠ করেন নারায়ণগঞ্জ অনলাইন প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ শাহাদাত হোসেন তৌহিদ। গীতা পাঠ করেন আমাদের অধিকার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রীতা রানী বনিক। শোক প্রস্তাব পাঠ করেন কল্যাণী সেবা সংস্থার নির্বাহী পরিচালক ডাঃ জিএম জব্বার চিশতী। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রভাত সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক প্রদীপ কুমার দাস।

বর্ষপূর্তিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম শাহরিয়ার রেজা, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক শহিদুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামিজা ইয়াসমিন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, জেলা পরিষদের সদস্য এ্যাডভোকেট নূর জাহান বেগম, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, বাংলাদেশ এনজিওস নেটওয়ার্কের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী ও সম্মানিত অতিথি মহসীন ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান।

বর্ষপূর্তি উদযাপনে প্রধান অতিথি হিসেবে এ্যাডভোকেট হোসনে আরা বাবলি এমপি বলেন, এনজিওরাই হচ্ছে সামাজিক উন্নয়নের অগ্রদূত। মানবতার সেবায় সচেতনতামূলক কার্যক্রমে এনজিওরাই বিশেষ ভূমিকা পালন করে থাকে। সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও ইভটিজিং দূর করতে প্রশাসনের পাশাপাশি এনজিওরা সার্বিকভাবে কাজ করছে বিধায় আমরা এখনো অনেকখানি সুশৃঙ্খল রয়েছি।

অনুষ্ঠানে বিভিন্ন সংস্থার প্রধানগনকে সামাজিক কাজের স্বীকৃতি স্বরূপ শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।