সিদ্ধিরগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও মানবন্ধন

সিদ্ধিরগঞ্জ(আজকের নারায়নগঞ্জ):  সিদ্ধিরগঞ্জে সামাজিক সংগঠন ‘স্বপ্ন পূরণ সমাজ কল্যাণ’র উদ্যোগে মাদক বিরোধী সমাবেশ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ জুলাই) সকাল সাড়ে ১১টায় সিদ্ধিরগঞ্জ পুল সংলগ্ন এম এস টাওয়ারের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি আলিনুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের সভাপতি বিশিষ্ট শ্রমিকনেতা কমরেড আবুল হোসাইন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক কমরেড হিমাংশ সাহাঁ ও ঢাকা মহানগর কমিটির সদস্য কমরেড মুর্শিদা আক্তার।

মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথি কমরেড আবুল হোসাইন বলেন, ঘুষ-দুর্নীতি, মাদক, সন্ত্রাস নারায়ণগঞ্জের জনপদ ও মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। তাই নারায়ণগঞ্জের মানুষের জীবনে স্বস্থি ও শান্তি ফিরিয়ে আনতে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে গণ-জাগরন সৃষ্টি করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক ভোরের ডাক পত্রিকার নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা ও যুগের চিন্তা ২৪ এর নির্বাহী প্রধান মোশতাক আহমেদ শাওন বলেন, মাদকের করাল গ্রাস থেকে রক্ষা পেতে হলে অভিববাকদের সচেতন হতে হবে। প্রথমে নিজের ঘরকে মাদক মুক্ত করতে হবে।

আর এটা সম্ভব হলে সমাজ, জাতি ও দেশ মাদক মুক্ত হবে। মাদক নির্মূলে এটাই হলো আমাদের প্রথম করনীয় কাজ। মাদক সেবী সৃষ্টি না হলে মাদক ব্যবসায়ীরা এমনিতেই ধ্বংস হয়ে যাবে।

পাশাপাশি তিনি সরকারের কাছে প্রস্তাব রাখেন, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরকে মাদক নির্মূল অধিদপ্তর ঘোষনা করার জন্য। এখন থেকে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরকে মাদক নির্মূলে কাজ করতে হবে।

অন্যান্য নেতৃবৃন্দরা নারায়ণগঞ্জের মাটিকে মাদক ও সন্ত্রাস মুক্ত করার দৃঢ় অঙ্গীকার ব্যাক্ত করে বলেন, মাদক নির্মূল কেবলমাত্র প্রশাসনিক পদক্ষেপেই যথেষ্ট নয়। মাদকের বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে এবং মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক কমরেড মেহেদী হাসানের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন- উপদেষ্টা শহিদুল ইসলাম, নুরুল আকছার, ফয়সাল, সহ-সভাপতি হাবিবুর রহমান, সনিয়া আক্তার, আহ্বায়ক শিহাব শিকদার, কোষাধ্যক্ষ ইসমাইল হোসেন প্রমূখ।