সম্মাননা পেয়েছেন জেলার শ্রেষ্ঠ শিক্ষক বিল্লাল হোসেন

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক সিন্হা স্কুল এন্ড কলেজের শিক্ষক মোহাম্মদ বিল্লাল হোসেন। রোববার (২০ মে) জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক রাব্বী মিয়ার কাছ থেকে তিনি এ সম্মাননা গ্রহণ করা হয়।

উল্লেখ্য,গত ১৫ মে নারায়ণগঞ্জক্লাবে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জেলা প্রশাসক জনাব রাব্বী মিয়া এর নিকটহতে ক্রেস্ট গ্রহণ করেন নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক সিন্হা স্কুল এন্ড কলেজের শিক্ষক মোহাম্মদ বিল্লাল হোসেন।

নারায়ণগঞ্জ জেলায় ৫টি উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষকদের মধ্য থেকে তিনি শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসাবে নির্বাচিত হয়েছেন। এর আগে ২০০১ সালে তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ সোনারগাঁ থানায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসাবে নির্বাচিত হন।

তিনি দীর্ঘদিন যাবৎ দৈনিক জনকন্ঠ, দৈনিক প্রথম আলো, দৈনিক ইত্তেফাক, দৈনিক সকালের খবরসহ বিভিন্ন জাতীয় পত্রিকায় শিক্ষাবিষয়ক কলামিষ্ট হিসেবে শিক্ষা দিয়ে আসছেন।

এছাড়া তিনি নারায়ণগঞ্জ জেলায় সোনারগাঁ উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশনের মাষ্টার ট্রেইনার হিসাবে স্কুল,কলেজ এবং মাদ্রাসা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণকে ডিজিটালকন্টেন্ট তৈরি প্রশিক্ষন প্রদান করেন।

তিনি বাংলাদেশ গণিত সমিতি, গণিত বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর আজীবন সদস্য। বর্তমানে তিনি বাংলাদেশ লেখক শিক্ষক ফোরাম, ঢাকা এর মহাসচিব হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস গবেষণা কাউন্সিলসৌজন্যে মহান স্বাধীনতা সম্মাননা ২০১০ সালে পদক লাভ করেন।

তিনি মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় তেওতা গ্রামের মোহাম্মদ শফিজ উদ্দিন এবং আকলিমা বেগমের দ্বিতীয় সন্তান। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে এবং এক মেয়ের জনক। পেশাগত দক্ষতার পাশাপাশি আগামি দিনগুলো যেন সফলতার সাথে অতিক্রম করতে পারেন, সেজন্য সকলেরকাছে দোয়া প্রার্থী।