‘আনার কলি’ দর্শনে রাসেল পার্কে বিনোদনপ্রেমীদের ঢল

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন আয়োজিত সপ্তাহব্যাপী সাংস্কৃতিক উৎসবের পঞ্চম দিনের আয়োজন ছিল সপ্তাহের বিশেষ আকর্ষণ। নগরীর শেখ রাসেল পার্কে সন্ধ্যা সাড়ে সাতটায় আয়োজন করা হয় দেশীয় সংস্কৃতির হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহি যাত্রাপালা। দেশ আপেরার প্রয়োজনায় প্রদর্শন করা হয় দেশের জনপ্রিয় যাত্রা “আনারকলি”।

শীতের রাতে যাত্রাপালার আয়োজনের খবর শুনে বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ পরিবার পরিজন নিয়ে পার্কে এসে সমবেত হন। এক পর্যায়ে দর্শক ও দর্শণার্থীর ঢল নামে শেখ রাসেল পার্কে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ এই যাত্রাপালা উপভোগ করতে ছুটে যান সেখানে।

যাত্রা প্রদর্শনের পরে বসে পালাগান ও কবিতা পাঠের আসর। দীর্ঘ রাত পর্যন্ত মনোমুগ্ধকর পরিবেশে লোক সংস্কৃতির বিলুপ্তপ্রায় এই যাত্রা ও পালাগান উপভোগ করেন দর্শক শ্রোতারা।

নারায়ণ গঞ্জ সিটি করপোরেশ আয়োজিত সপ্তাহব্যাপী এই সাংস্কৃতিক উৎসবে সহযোগিতা করছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। উদীচী, খেলাঘর আসর, উন্মেষ, সমগীত, শহুরে গায়েন ও শ্রুতিসহ জোটভুক্ত ৪২টি সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা সংগীত, নৃত্য, আবৃত্তি, ব্যান্ড শো পরিবেশন করে জমিয়ে তুলেছেন এই সাংস্কৃতিক উৎসবকে।