উচ্চ শিক্ষা গ্রহনের ক্ষেত্রে বর্তমানে সবচেয়ে বড় বাঁধা মাদক- সালমা ওসমান

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি বলেছেন, উচ্চ শিক্ষা ছাড়া জীবন আপডেট করা যায়না। অতএব জীবনটাকে আপডেট করতে হলে উচ্চ শিক্ষা গ্রহণ করতে হবে।

তিনি আক্ষেপ করে বলেন, উচ্চ শিক্ষা গ্রহনের ক্ষেত্রে বর্তমানে সবচেয়ে বড় বাঁধা হচ্ছে মাদক। এই মাদক সেবনের কারনে অনেক শিক্ষার্থী মাঝ পথে ঝরে পড়ে। যে কারনে তাঁরা জীবনটাকে আপডেট করতে পারেনা। বরং মাদকের নেশায় তাঁদের জীবন ধ্বংশ হয়ে যায়। সুতরাং মাদক থেকে দূরে থাকতে হবে এবং তা নির্মূলে সকলকে একযোগে সংগ্রাম করতে হবে।

সোমবার (২৩ জুলাই) দুপুরে ফতুল্লার পাগলা উচ্চ বিদ্যালয়ে টিআর কর্মসূচীর আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ, কম্পিউটার ও মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে ওই কথা বলেন।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলার চেয়ারম্যান অ্যাড.আবুল কালাম আজাদ বিশ্বাস, ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু ও জেলা আওয়ামী লীগ নেতা সিকদার মোহাম্মদ গোলাম রসুল প্রমুখ।

অনুষ্ঠানের আলোচনা পর্ব শেষে প্রধান অতিথি সালামা ওসমান লিপি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের হাতে ল্যাপটপ, কম্পিউটার ও মাল্টিমিডিয়া প্রজেক্টর তুলে দেন। এছাড়া সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।