মাসদাইরে অগ্নিকান্ডে ৫০ ঘর পুড়ে ছাইঃআহত ১০

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): ফতুল্লার পশ্চিম মাসদাইর এলাকায় অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে গেছে ৫০টি ঘর। এ সময় আহত হয়েছেন অন্তত ১০ জন।

বুধবার (১১ ডিসেম্বর) রাত ৮টার দিকে পশ্চিম মাসদাইর বাড়ৈভোগ এলাকায় ফারিয়া গার্মেন্টস সংলগ্ন এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে টিনের তৈরি ঘরগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডের পরপরই আগুন নেভানোর কাজে স্থানীয় লোকজনের সঙ্গে ফারিয়া গার্মেন্টসের ফায়ার সার্ভিস কর্মীরা যোগ দিলে প্রথমে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে।

পরে হাজীগঞ্জ ও মন্ডলপাড়া থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে যাওয়া ঘরের মধ্যে প্রায় ৩০টি ঘরের মালিক মজিবুর রহমান, ছয়টি ঘরের মালিক সামসুদ্দিন। সব মিলিয়ে ৫০টি ঘর পুড়ে গেছে।

আগুনে ক্ষতিগ্রস্ত লিটন জানায়, প্রায় ৫০টি ঘর পুড়ে গেছে। আহত হয়েছেন অন্তত ১০ জন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ হবে প্রায় অর্ধকোটি টাকা। প্রত্যেকের ঘরেই নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান ফার্নিচার ছিল। এসব ঘরে বসবাসকারী বেশির ভাগই গার্মেন্টস কর্মী।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক আব্দুলাহ আরেফিন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। ঘটনার পর পর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।