ঘূর্ণিঝড়ে অষ্টগ্রাম উপজেলায় ক্ষতিগ্রস্থদের পাশে ভাইস চেয়ারম্যান মানিক দেব

সারাবাংলা (আজকের নারায়নগঞ্জ): কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে। ঘূর্ণিঝড় আঘাত হানায় উপজেলার বিভিন্ন প্রান্তে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, এতে কলমা ইউনিয়নের শান্তিপুর গ্রামের ২৫টি বাড়ি-ঘর সহ গাছপালা, শস্যক্ষেত ও গবাদিপশুর ব্যাপক ক্ষতিসাধন হয়েছে বলে প্রত্যক্ষদর্শী ও ভূক্তভোগীরা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল আনুমানিক ৬টায় এই ঘূর্ণিঝড় আঘাত হানে যা ২-৩ মিনিট স্থায়ী হয় এবং ঘূর্ণিঝড়ের আঘাত তীব্রতর হওয়ায় উক্ত গ্রামের ঘরবাড়িগুলো নিমিষেই লন্ডভন্ড হয়ে যায়। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি এবং শেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা শনিবার ক্ষতিগ্রস্থ শান্তিপুর গ্রাম পরিদর্শণ করেন।

এ সময় অষ্টগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান মানিক দেব এর ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্থ মন্দিরের জন্য ৫ হাজার টাকা ও ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ১৫ হাজার টাকা দেবার আশ্বাস দেয়া হয়। এদিকে উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবারকে ৩০কেজী করে চাউল দেয়া হয় এবং তার সহধর্মীনি রিতা বেগম ক্ষতিগ্রস্থ পরিবারদ্বয়কে ৩০ হাজার টাকা ক্ষতিপূরণ দেন।

কলমা ইউপি চেয়ারম্যান বাবু রাধা কৃষ্ণ দাস, স্থানীয় ওয়ার্ড মেম্বার গৌরী দাস, সাংবাদিক জুয়েল দাস, রাকেস চন্দ্র দাস এবং পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি কিশোরগঞ্জ জেলা শাখার সহ সভাপতি লিফাই সরদার উপস্থিত ছিলেন।