১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব!

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): একে তো ১ রানের মাথায় ওপেনার এনামুল হক বিজয়কে হারানো, তার ওপর আবার ধীরগতির রান। গায়ানায় চলমান আইপে সিরিজের প্রথম ওয়ানডেতে উইন্ডিজের বিপক্ষে যেন সুবিধাই করতে পারছিলেন না তামিম ইকবাল ও সাকিব আল হাসান। কিন্তু দিন শেষে তাদের ব্যাটেই হাসল বাংলাদেশ। দারুণভাবে ঘুরে দাঁড়ালেন দুজন, গড়লেন নতুন রেকর্ড।

টস জিতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশকে নিয়ে যখন এই প্রতিবেদনটি লেখা হচ্ছে, তখন দলীয় সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৮২ রান। যার মধ্যে সাকিব-তামিমের ব্যাটে এসেছে ১৮১ রান। এর মধ্যে দিয়ে বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রানের জুটি নিজেদের করে নিলেন তামিম ও সাকিব।

এই ম্যাচের আগে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রানের জুটি ছিল ইমরুল কায়েস ও জুনায়েদ সিদ্দিকীর। ২০০৭ সালে এশিয়া কাপে ডাম্বুলায় পাকিস্তানের বিপক্ষে ১৬০ রানের জুটি গড়েছিলেন তারা। ১১ বছর পর সেই জুটি ভেঙে নিজেদের নাম লেখালেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ও দেশের ক্রিকেটের সেরা বিজ্ঞাপন সাকিব।

উল্লেখ্য, ক্রিকেট দুনিয়ায় দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ডটি অক্ষুণ্ণ রেখেছেন ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস। উইন্ডিজ এই দুই ব্যাটসম্যান ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এই রেকর্ড গড়েন।