কুষ্টিয়ায় আদালত চত্বরে মাহমুদুর রহমান রক্তাক্ত

সারাবাংলা (আজকের নারায়নগঞ্জ):  মানহানি মামলায় জামিন পাওয়ার সাড়ে ৪ ঘণ্টা পর কুষ্টিয়া আদালত ভবন থেকে রক্তাক্ত অবস্থায় বের হলেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

রোববার (২২ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে তিনি আদালত চত্বর থেকে বের হয়ে আসেন। এর আগে দুপুর ১২টা থেকে আদালত এলাকায় তাকে ঘিরে রেখেছিল ছাত্রলীগের কর্মীরা।

পরে ১টার দিকে তিনি সঙ্গীদের সঙ্গে আদালত থেকে বের হওয়ার মুহূর্তে আদালত ভবনের প্রতিটি দ্বারে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে আটকে দেয়। এসময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন। পরে তিনি আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, তার ওপর ব্যাপকভাবে ইট-পাথর নিক্ষেপ করা হয়। এতে তিনি আহত হন। পরে তার গাড়িটিও ভাঙচুর করে ছাত্রলীগের কর্মীরা।

সম্মিলিত পেশাজীবী পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব অ্যাডভোকেট শামীম উল হাসান অপু  জানান, দীর্ঘ সময় এ অবস্থা বিরাজ করায় বিষয়টি আদালতকে জানিয়ে তিনি লিখিতভাবে পুলিশ প্রোটেকশনের জন্য আবেদন করেন। পরে তিনি আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়। এতে তিনি আহত হন। পরে তার গাড়িটি ভাঙচুর করা হয়।

তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে যশোর হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানা গেছে।