শিল্পী সমিতির সদস্য পদ স্থগিত করা হতে পারে যাদের

বিনোদন ডেস্ক,(আজকের নারায়নগঞ্জ)  প্রত্যেক সংগঠনের নিজস্ব গঠনতন্ত্র রয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী সংগঠন পরিচালনা করা হয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পীদের সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’। এই সংগঠনের গঠনতন্ত্রে বলা হয়েছে পরপর ছয় মাস মাসিক চাঁদা না দিলে সদস্য পদ স্থগিত করা হবে। কিন্তু গঠনতন্ত্রের এই নিয়ম মানছেন না শিল্পী সমিতির অনেকে। তাদের একাধিকবার ফোন করে বিষয়টি স্মরণ করিয়ে দিলেও কাজ হয়নি।

এর মধ্যে অনেকেই ১৯ মাস অতিক্রম করার পরও চাঁদা পরিশোধ করেননি। এ তালিকায় রয়েছেন আরিফিন শুভ, শবনম বুবলী, মিষ্টি জান্নাত, হেলাল খান, ড্যানি সিডাক, ডলি জহুর, জাহিদ হাসান, মাহফুজ আহম্মেদ, আহমেদ শরিফ, ইলিয়াস কোবরা, শাকিল খানসহ অনেকে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত চিত্রনায়ক শাকিব খান ও বিদ্যা সিনহা মিম ১৯ মাসের চাঁদা আজ ২১ জুলাই শিল্পী সমিতিতে পাঠিয়ে দিয়েছেন বলে শিল্পী সমিতি সূত্রে জানা গেছে।

এদিকে কাজের ব্যস্ততার কারণে সঠিক সময় চাঁদা পরিশোধ করতে পারছেন না বলে জানিয়েছেন একাধিক শিল্পী। আবার কেউ কেউ বলছেন, তারা কখনওই সমিতির চাঁদা দেননি। চাঁদা না দিয়েই ভোট প্রদান করেছেন। তবে এ বিষয়ে জানতে চাইলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান মুখ খুলতে রাজী হননি।