সন্ত্রাসের বিরুদ্ধেও লড়ে যাচ্ছেন আইভী- এড. মাসুম

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড.মাহবুবুর রহমান মাসুম বলেছেন, সারা নারায়ণগঞ্জে যখন সন্ত্রাসীরা দাপিয়ে বেড়ায়, সন্ত্রাসীরা, গডফাদার যেভাবে নারায়ণগঞ্জকে জিম্মি করে রেখেছিলো তখন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীই প্রথম সেসবের বিরুদ্ধে প্রতিবাদ করছেন। তার সাথে আমরাও প্রতিবাদ করে যাচ্ছি একটি শান্তিময় নারায়ণগঞ্জ গড়ে তোলার জন্য। আমরা শান্তিময় নারায়ণগঞ্জ চাই।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে বন্দরের নাসিক ২৪নং ওয়ার্ডের আমিরাবাদ এলাকায় ‘চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের’ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী এবং সমাপনী শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের প্রিন্সিপাল মো.আব্দুল মোতালেব।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সকলের জন্য একটি দৃষ্টান্ত উল্লেখ করে তিনি বলেন, আজ ১৬ বছর যাবত পৌরসভার চেয়ারম্যান ও সিটি করপোরেশনের মেয়র হিসেবে যোগ্য নেতৃত্বে সিটি করপোরেশন এলাকার চেহারা পাল্টে গেছে। শুধু সিটি করপোরেশন এলাকার উন্নয়ন হয়েছে তাই না, তিনি সন্ত্রাসের বিরুদ্ধেও তিনি লড়ে যাচ্ছেন।

চট্টগ্রামের পর সবচেয়ে বেশি রাজস্ব দেয়ার পরও এই জেলার উন্নয়ন তেমন হচ্ছেনা উল্লেখ করে তিনি বলেন, নারায়ণগঞ্জ সবচেয়ে ধনী জেলা । আমরাই সবচেয়ে বেশি রাজস্ব দেই। কিন্তু আমাদের উন্নয়ন হয়না। এখানে সাতখুন, পাঁচখুন, তিনখুন হয়। এমনকি প্লেন হাইজ্যাককারীও নারায়ণগঞ্জের। এখানে টেন্ডারবাজরা, সন্ত্রাসী, ঝুটব্যবসায়ীরা দাপিয়ে বেড়ায়। একটি গোষ্ঠি পুরো নারায়ণগঞ্জকে জিম্মি করে ফায়দা লুটছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা শান্তিময় নারায়ণগঞ্জ গড়ে তুলতে পারবো যদি তোমরা ভালো ফলাফল করে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারো। প্রতিবাদের ঝড় তুলতে পারো। এটা হবে আমাদের জন্য বড় পাওয়া। সত্য ও ন্যায়নিষ্ঠভাবে চলতে হবে। সত্য বলতে বলতেই প্রতিবাদের ভাষা চলে আসে।

অভিভাবকদের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বলেন, ছেলে মেয়েরা লেখাপড়া করছে কিনা তা বাড়িতেও খেয়াল রাখার দায়িত্ব অভিভাবকদের। ছেলে-মেয়েদের উপর দায়িত্ব শেষ করে টেলিভিশন খুলবেন। শুধু প্রাইভেট টিউটরের হাতে বাচ্চাদের তুলে দিলে ছেলে মেয়ে মানুষ হবেনা। বাচ্চাদের যতœ সহকারে মায়া ভালোবাসা দিয়ে ভালো জিনিস শেখাবেন।

চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক মো.তাহেরুল ইসলাম রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো.নুর হোসেন, বন্দর থানা আওয়ামী লীগের আনোয়ার হোসেন আনু বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষ পর্বে অতিথিরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।