ঘূর্ণিঝড় বুলবুল : ৯ নভেম্বর শনিবারের জেএসসি পরীক্ষা বন্ধ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র প্রভাবের আশঙ্কায় শনিবারে (০৯ নভেম্বর) অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষা সাময়িক ভাবে স্থগিত করেছে শিক্ষা বোর্ড প্রশাসন ।

শুক্রবার (৮ নভেম্বর) রাতে আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আব্দুল কালাম মল্লিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা স্থগিতের কথা জানানো হয়েছে। এমতাবস্থায় শনিবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এ পরীক্ষাটি ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছে।

এছাড়া ঘূর্ণিঝড় বুলবুলের ছোবল থেকে রক্ষা পেতে জেএসসি ও জেডিসি পরীক্ষার খাতা, প্রশ্নসহ যাবতীয় সরঞ্জাম নিরাপদ স্থানে রাখার নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষাবোর্ডগুলোকে। সব সরঞ্জাম নিকটস্থ ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে বা বড় ভবনে সরিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

ইতিমধ্যে মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ এবং কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সঙ্কেত  জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং আশপাশের দ্বীপ ও চরে ১০ নম্বর মহাবিপদ সঙ্কেত; চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং আশপাশের দ্বীপ ও চরে ৯ নম্বর মহাবিপদ সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম, কক্সবাজার, মংলা এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৫শ’ থেকে ৭’শ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে রয়েছে। এটি আরো ঘণীভূত হয়ে এগিয়ে আসতে পারে।

এসব অঞ্চলের লোকজনকে নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়েছে।