অবশেষে কারামুক্ত হলেন কাউন্সিলর ইকবাল

দীর্ঘ প্রায় দুই মাস কারাভোগের পর অবশেষে উচ্চ আদালতের নির্দেশে কারামুক্ত হয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২ নং ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা ইকবাল হোসেন। শুক্রবার (১৮ মে) সকালে নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে তাঁকে মুক্তি দেয় কারা কর্তৃপক্ষ।

তার আগে, গত ২০ মার্চ একটি প্রতারনা মামলায় কারাগারে যান এই কাউন্সিলর। পরবর্তীতে সেই মামলায় আদালত থেকে জামিন পেলেও সদর, বন্দর, ফতুল্লা ও সোনারগাঁ থানায় দায়েরকৃত নাশকতার মামলায় ইকবাল হোসেনকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয় পুলিশ।

ফলে একটি মামলায় জামিন মিললেও কারাগার থেকে বের হওয়ার আগেই অপর কোন মামলায় বারবার গ্রেপ্তার হয়েছেন তিনি। কারাগারে কাটাতে হয়েছে দীর্ঘ প্রায় দুমাস। অবশেষে গত ১৭ মে সোনারগাঁ থানার নাশকতার মামলায় হাইকোর্ট কাউন্সিলর ইকবাল হোসেনকে জামিন প্রদান করলে ১৮ মে সকালে নারায়ণগঞ্জ কারাগার থেকে মুক্তিপান তিনি।

এদিকে, কারামুক্ত হয়ে সিদ্ধিরগঞ্জের বাসায় যাওয়ার পর পরিবারের স্বজনরা কাউন্সিলর ইকবাল হোসেনকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পাশাপাশি স্থানীয় জনসাধারন তাঁর বাসভবনে গিয়ে শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।