অস্ত্র মামলায় আবদুল খালেকের ১০ বছরের সশ্রম কারাদন্ড

 

স্টাফ রিপোর্টার(আজকের নারায়নগঞ্জ): রূপগঞ্জ থানার একটি অস্ত্র মামলায় আবদুল খালেক(৪৩)কে ১০ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে আদালত। মামলায় আরেক আসামী খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

রোববার ( ২৭ অক্টোবর ) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানার আদালত এ রায় ঘোষণা করেন । বিশেষ ট্রাইব্যুনাল নং ৪৩/১৬, রূপগঞ্জ মামলা নং ৩/৩/১৬ ।

সাজাপ্রাপ্ত আসামি আবদুল খালেক রূপগঞ্জ থানাধীন চাঁনপাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে । খালাস প্রাপ্ত আসামি খলিলুর রহমান একই এলাকার ফজলুল রহমান ।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩ মার্চ র্যাব- ১১ ডিএডি মুন্সী নজরুল ইসলামের নেতৃত্বে রূপগঞ্জ চাঁনপাড়া পুনর্বাসন এলাকার খলিলুর রহমানের বাড়ির তিন তলায় অভিযান চালিয়ে একটি রিভলবারসহ আবদুল খালেক ও খলিলুর রহমানকে গ্ৰেফতার করে । পরে মুন্সী নজরুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় ১৯৭৮ সালের অস্ত্র আইনের ১৯ ( A ) দ্বারা মামলায় দায়ের করেন ।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ( এপিপি ) এড. জাসমিন আহমেদ জানান, ২০১৬ সালে রূপগঞ্জ থানার একটি অস্ত্র মামলায় আবদুল মালেক নামের একজনের ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও খলিলুর রহমান নামের আরেক আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করেন । ১৩ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন । রায়ের সময়ে আসামি আদালতে উপস্থিত ছিলেন ।