আদমজী বিহারী ক্যাম্পে অবাঙ্গালীদের সাথে কাউন্সিলর মতির আলোচনা

সিদ্ধিরগঞ্জে আদমজী বিহারী ক্যাম্পে বসবাসরত অবাঙ্গালীদের সাথে নাসিক ৬নং ওর্য়াড কাউন্সিলর ও প্যানেল মেয়র ২ মতিউর রহমান মতির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকালে সিদ্ধিরগঞ্জের আদমজী বিহারী ক্যাম্পে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যদের মধ্য আরো উপস্থিত ছিলেন আমাদের বাংলা প্রজন্মের উপদেষ্টা আফাক মাস্টার, আমাদে বাংলা প্রজন্মের সভাপতি মাহমুদ আলী প্রমূখ। এসময় কাউন্সিলর মতিউর রহমান মতি বলেন আপনাদের বিহারী ক্যাম্প বাসীদের জন্য সরকার বিশেষ ব্যাবস্থা করবে বিধায়,আপনাদের সঠিক জনসংখ্যা নির্নয় করা অত্যন্ত প্রেয়জন তাই আপনাদের ছবি এবং তথ্য প্রদান করা একন্ত আবশ্যক।

তিনি আরো বলেন সরকার হয়তো আপনাদের কল্যানের জন্য ভবেিষ্যৎ অনেক কিছু করবে। আমাদের বাংলা প্রজন্মের সভাপতি মাহমুদ আলী বলেন দেশ নেত্রী মাননিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিহারী ক্যাম্পের কল্যানের কথা চিন্তা করে তা প্রমান করে দিলেন।

স্বাধীনতার ৪০ বছর পর আমারা বিহারী ক্যাম্পের জনগন বাংলাদেশের নাগরিক হিসেবে পরিচয় পাই আমরা ভোটার হওয়ার পরপরই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশে আগমনের জন্য সভা ও দোয়ার আয়োজন করা হয়েছিল।

উল্লেখ্য বিহারী ক্যাম্পের অবাঙ্গলীদের সঠিক জরিপ নির্নয় করার জন্য ৬নং ওর্য়াড কাউন্সিলরের কার্যলয়ে ছবি তুলতে এবং সঠিক তথ্য দিতে বলা হয় বিহারী ক্যাম্প বাসীকে। এই ঘোষনান পর বিহারী ক্যাম্পের জনগনের মধ্য মতভেধ সৃষ্টি হয়। এ বিষয়ে কাউন্সিলর মতিউর রহমান মতি বিহারী ক্যাম্পের অবাঙ্গলীদের মাঝে এ জরিপ নিয়ে বিভিন্ন ধরনের প্রশ্ন আছে জানতে পেরে তাদের সাথে এ আলোচনা সভা করে।