উন্নয়নের রোল মডেল আইভির হাতে চারা উপহার দিলেন বাবলী

আজকের নারায়নগঞ্জঃ  সংরক্ষিত মহিলা আসনের সাংসদ অ্যাডঃ হোসনে আরা বাবলী বলেন, একজন নারীও যে সফলভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে জননেত্রী শেখ হাসিনার কল্যাণে যে পদক্ষেপ রয়েছে তাঁর বলিষ্ঠ উদাহরণ হচ্ছে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বর্তমানে বাংলাদেশ ও বিদেশে উন্নয়ণের রোল মডেল হচ্ছে মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী। আর আমাদের আরেকটা গর্ব হচ্ছে সেটা হল নারী গর্ব। নারীরাও নিজেদের অগ্রসর করতে পারে এবং সামনেও পারবে মেয়র আইভী হল তাঁর প্রমাণ ।

বুধবার (১৮ জুলাই) বেলা ১১টার দিকে নগর ভবন প্রাঙ্গণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাজেট ঘোষনা নিয়ে হোসনে আরা বাবলী বলেন, দ্বিতীয় পর্বের যে বিশাল বাজেট ঘোষনা করলেন এর মধ্যে দিয়ে নারায়ণগঞ্জবাসীর জন্য উন্নয়ন ও সৌন্দর্য্যবর্ধনে যে কার্যক্রম গ্রহণ করেছেন তা অত্যন্ত প্রশংসনীয়। বিগত বছরগুলোতেও তিনি নারায়ণগঞ্জবাসীর কল্যাণে কাজ করে করেছেন এখনও তা চলমান। ইতিমধ্যে নারায়ণগঞ্জ নগরীকে সৌন্দর্যবর্ধন ও নারায়ণগঞ্জবাসীর বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানে তিনি সক্ষম হয়েছেন। আজকে যে বাজেট ঘোষনা করা হয়েছে। এ বাজেট নারায়ণগঞ্জবাসীর জন্য অত্যন্ত পরিতৃপ্তিকর বাজেট। বাজেটে যে সকল কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করা হয়েছে এবং চলমান রয়েছে তা নারায়ণগঞ্জবাসীর উন্নয়ণকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে।

বাবলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবাংলাদেশে বিভিন্ন পর্যায়ে উন্নয়নমূলক কার্যক্রম করে যাচ্ছে। এমনকি নারী উন্নয়ন ও ক্ষমতায়নের ক্ষেত্রেও তিনি কাজ করে যাচ্ছেন। আজকে আমাদের নারায়ণগঞ্জও সমানতালে এগিয়ে যাচ্ছে। নারায়ণগঞ্জ সুপ্রাচীন কাল থেকেই শিল্প নগরী হিসেবে সুনাম রয়েছে। বর্তমানেও নারায়ণগঞ্জ বাংলাদেশে অর্থনীতিতে বলিষ্ঠ ভূমিকা পালন করছে। সে সাথে আরো একটি বিষয় যুক্ত হয়েছে। আমাদের নারায়ণগঞ্জবাসীর সফল মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নাম। মেয়র আইভীর যে প্রশংসা, তাঁর সততা, উন্নয়নমূলক কাজ,তাঁর সক্ষমতা, সকল কিছুর জন্য তিনি বাংলাদেশসহ বিদেশেও পরিচিত।

যখন জাতীয় সংসদে বসি তখন নারায়ণগঞ্জ নিয়ে যখন কথা হয় তখনও আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে মেয়র মহাদয়। দেশের বাইরে গেলেও আমার অর্ধেক সময় চলে যায় বাংলাদেশ নিয়ে উত্তর দিতে দিতে। মানুষ প্রশংসা করে, আস্থা রাখে ও সাহস পায় ।

বাবলী আরো বলেন, আজকে আমি নারায়ণগঞ্জবাসীরপক্ষ হয়ে মেয়র আইভীর কাছে আমার কিছু একান্ত কথা বলব, মেয়র আইভী বিভিন্ন সেক্টরে বিভিন্ন উন্নয়ণমূলক কাজ করে যাচ্ছে। তারপরেও নারায়ণগঞ্জের মানুষের কিছু সমস্যা রয়েছে। যেমন জলাবদ্ধতা, যানজট, আবর্জনা, বিশুদ্ধ পানি ও নদী দূষণের মত নানা সমস্যা রয়েছে। তাঁর কাছে আমার বিশেষভাবে অনুরোধ থাকবে উন্নয়নের পাশাপাশি আমরা যারা কাজ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি তাঁরা যেন এসকল সমস্যা সমাধানে কাজ করে। আমরা যারা আছি আমাদের একটাই কাজ জনগণের কল্যাণ করা। যেটা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সারা বাংলাদেশে কাজ করে যাচ্ছি।

বক্তব্য শেষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সংরক্ষিত এমপি বেগম হোসনে আরা বাবলী বাজেট অনুষ্ঠানে নাসিক মেয়র সেলিনা হায়াত আইভীর হাতে বকুল ফুল চারাগাছ উপহারস্বরুপ হাতে তুলে দেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, প্যানেল মেয়র-১আফসানা আফরোজ বিভা,জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক কল্যাণ ও উন্নয়ণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমিনুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, আব্দুল কাদির, আরজু রহমান ভুইয়া, য্গ্মুু সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নাগরিক কমিটির সাধারণ সম্পাদ আব্দুর রহমান, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল, কাউন্সিলরবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।