দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করার দাবীতে বাসদের মিছিল ও সমাবেশ

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করার দাবীতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলাশা খার উদ্যোগে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার (১৮মে) বেলা ১১টায় মিছিলটি ২নং রেল গেইট বাসদ অফিসের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু সড়ক প্রদিক্ষন করে।

পরে চাষাড়াস্থ স¦ান্তনা মার্কেটের সামনে সমাবেশ করে দলটির নেতাকর্মীরা। বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সেলিম মাহমুদ, জাহাঙ্গীর আলম গোলক ,এমএ মিল্টন, এস এম কাদির।

সমাবশে নেতৃবৃন্দরা বলেন, বাজারে জিনিসপত্রের দাম ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। প্রতি বছরই রমজানে অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে অস্বাভাবিক মুনাফা করছে। আমদানিকৃত পণ্যের দাম আন্তর্জাতিক বাজারে স্বভাবিক পর্যায়ে রয়েছে। দেশেও পণ্য পর্যাপ্ত মজুদ রয়েছে। ফলে দাম বাড়ার কোন বাস্তব ভিত্তি নেই।

অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে মূল্য বাড়িয়ে দিয়েছে। অথচ বাণিজ্যমন্ত্রী ব্যবসায়ীদের সাথে বৈঠক করে সহনীয় মাত্রায় মূনাফা করার কথা বলেছেন। এক্ষেত্রে বাণিজ্যমন্ত্রীকে সিন্ডিকেট বৃদ্ধাঙ্গলী প্রদর্শন করেছেন। টিসিবি খোলাবাজারে যে পণ্য বিক্রি করছে তা প্রয়োজনের তুলনায় একেবারেই অপ্রতুল।

ফলে উচ্চ দ্রব্য মূল্যের চাপে জনগণ দিশেহারা। ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে, সরকারি উদ্যোগে নিয়মিত বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন করে জনগণের জান বাঁচানোর জন্য সরকারের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।