না`গঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  ‘ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে’ এই স্লোগানে শিল্প নগরী নারায়ণগঞ্জে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারায়ণগঞ্জ পর্যটনের এক অপার সম্ভাবনাময় অঞ্চল। এখানে বিশ্ব ঐতিহ্যে সোনারগাঁয়ের পানাম নগরী, সোনারগাঁও জাদুঘর, বাংলার তাজমহল,রাজমনি পিরামিড আরো অনেক সম্ভাবনাময় স্থান রয়েছে।

এছাড়াও রয়েছে শহরের দেওভোগ এলাকায় নির্মাণাধীন শেখ রাসেল পার্ক। বাংলাদেশ পর্যটনের অফুরন্ত সম্ভাবনার একটি দেশ। কর্মসংস্থান সৃষ্টিসহ জাতীয় অর্থনীতিতে পর্যটনের গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

সরকার পর্যটনখাতে দক্ষ জনশক্তি বৃদ্ধি এবং পর্যটন আকর্ষণীয় স্থানসমূহে আগত দেশি-বিদেশি পর্যটকদের জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধা নিশ্চিত করতে অত্যন্ত আন্তরিক।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলার তাজমহল,রাজমণি পিরামিড পর্যটন শিল্পের নেতৃবৃন্দ। সভায় রেস্তোরা মালিক, এনজিও প্রতিনিধি, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।