রোনালদোর বাড়িতে মেসি শব্দ উচ্চারণ ‘নিষেধ’!

মেসি-রোনালদোর সম্পর্ক ঠিক কী রকম, তা নিয়ে সবসময়ই আলোচনা চলে। কখনো তুলে ধরা হয় মাঠে দুজনের হাত মেলানোর ছবি। কখনো আবার সামনে আসে ব্যালন ডি’অর মঞ্চে দুজনের পাশাপাশি বসে হাসির ছবি।

কিন্তু দুজনের মধ্য ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা প্রভাব ফেলে তাদের সম্পর্কে। গত প্রায় এক দশক ধরে তুলনা হয়ে আসছে দুজনের। যা এখনো চলছে।

রোনালদো এর আগে একবার বলেছিলেন, তার ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়র নাকি মেসির খেলার ভিডিও দেখে। কিন্তু রোনালদোর বোন কাতিয়া আভেইরো বলছেন ঠিক তার উল্টো কথা। তার কথায়, ‘মেসি’ শব্দটা বেশ টেনশনের রোনালদোর বাড়িতে। এটা উচ্চারণ করাও নিষেধ!

শনিবার থেকে ইউরোপসহ সারা বিশ্বে আলোচনা চলছে রোনালদোর বোনের মন্তব্য ঘিরে। সিআর সেভেনের বাড়িতে ‘মেসি’ শব্দ উচ্চারণ যে প্রায় অপরাধের মতো। এমনটাই বুঝিয়েছেন কাতিয়া।

বিখ্যাত ফরাসি পত্রিকা ‘লেকিপে’কে দেয়া সাক্ষাতকারে পপ গায়িকা কাতিয়া বলেন, ‘আমরা বাড়ির ভেতরে মেসিকে নিয়ে কোনো কথা বলি না। ক্রিস্টিয়ানো জানে, বাড়ির বাইরে সবসময় মেসির নাম তার নামের সঙ্গে জড়িয়ে ঝড় বয়ে যায়। একমাত্র বাড়ির ভেতরেই তাকে কোনো তুলনা শুনতে হয় না। এখানে সে সুরক্ষিত।’

আরেকটু সংযোজন করে রিয়াল রাজার বোনের মন্তব্য, ‘এই সময়েই ক্রিস্টিয়ানো তার ব্যাটারিগুলো রিচার্জ করে নেয়।’

এদিকে, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আগে নিজেই সুখবর দিয়েছেন রোনালদো। অনুশীলনের ছবি টুইটারে পোস্ট করে লিখেছেন, ‘ব্যাক অন ট্র্যাক’।

দলের প্রাণভোমরার এমন খবরে উচ্ছ্বসিত রিয়াল মাদ্রিদ সমর্থকরা। ২৭ মে’র ফাইনালে লিভারপুলের বিপক্ষে মাঠে নামা নিয়ে যে সংশয় ছিল তা প্রায় পুরোটাই কেটে যাচ্ছে রোনালদোর ঘোষণার পর।