বিএফইউজে নির্বাচনঃ না‘গঞ্জ কেন্দ্রে ওমর ফারুক-শাবান মাহমুদ বিজয়ী

আজকের নারায়নগঞ্জঃ  নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রে ভোটাভুটিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি হিসেবে ওমর ফারুক এবং মহাসচিব হিসেবে শাবান মাহমুদ সর্বাধিক ভোট পেয়েছেন ।

শুক্রবার (১৩ জুলাই) শুক্রবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ইউনিয়ন কার্যালয়ে সূষ্ঠভাবে ভোট গ্রহণ সম্পন্ন হওয়ার পর সন্ধ্যায় কেন্দ্রের  প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্বপ্রাপ্ত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা এবং কমিশনারের দায়িত্বে থাকা  নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নাফিজ আশরাফ  ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনের সার্বিক অবস্থা তদারকি করেন অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মো. শরফুদ্দিন।

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রে মোট ৩৫ জন ভোটারের মধ্যে ৩৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এবারের বিএফইউজে নির্বাচনে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রে সভাপতি পদে ওমর ফারুক ১৯ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল জলিল ভুঁইয়া পেয়েছেন ৯ ভোট ও মোল্লা জালাল পেয়েছেন ৫ ভোট।

মহাসচিব পদে শাবান মাহমুদ ২৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকারিয়া পেয়েছেন কাজল ৯ ভোট ।

কেন্দ্রের  দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনার রুমন রেজা জানান, নারায়ণগঞ্জে ভোটারদের ভোটে সভাপতি পদে সর্বোচ্চ ১৯ ভোট পেয়ে ওমর ফারুক এবং সর্বোচ্চ ২৪ ভোট পেয়ে মহাসচিব পদে শাবান মাহমুদ জয়ী হয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সারা বাংলাদেশে আজ শুক্রবার সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জ ছাড়াও ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বগুড়া, কুষ্টিয়া, ময়মনসিংহ, দিনাজপুর, কক্সবাজার এবং যশোর ভোটকেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এবারের বিএফইউজে নির্বাচনে ১০টি পদের বিপরীতে দুইটি পূর্ণাঙ্গ প্যানেলসহ মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সারাদেশে মোট ভোটার তিন হাজার ২৫০ জন।

একটি প্যানেলে সভাপতি পদে ওমর ফারুক, মহাসচিব পদে শাবান মাহমুদ ও কোষাধ্যক্ষ পদে দীপ আজাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্য প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি আবদুল জলিল ভূঁইয়া, মহাসচিব জাকারিয়া কাজল ও কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল। এ ছাড়া সভাপতি পদে স্বতন্ত্র লড়ছেন মোল্লা জালাল।