ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এখন বাংলাদেশে

আজকের নারায়নগঞ্জঃ  ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আজ শুক্রবার বাংলাদেশ সফরে এসেছেন। শুক্রবার সন্ধ্যা ৬টায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিনিধিদলসহ বিশেষ বিমানে কুর্মিটোলা বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে পৌঁছালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল তাকে অভ্যর্থনা জানান। ঢাকায় আগামী রোববার দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেবেন তিনি। বৈঠকটি শনিবার হওয়ার কথা থাকলেও পরে তা পিছিয়ে রোববার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে ‘রিভাইজ ট্রাভেল অ্যারেঞ্জমেন্ট’ চুক্তি সংশোধন হবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

শনিবার সকালে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করবেন। এরপর সকাল ১১টার দিকে তিনি যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন করবেন। দুপুরে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে তিনি একটি ফরেনসিক ল্যাব উদ্বোধন করবেন। রাতে বিজিবি সদর দপ্তর পিলখানায় তার ডিনারে অংশগ্রহণের কথা রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রোববার সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে যোগ দিতে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল আসছে। অন্যদিকে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।