সেলিম ওসমানের গার্মেন্টসে আগুনে ক্ষতি ১০ হাজার ডলার,পরিদর্শনে এসপি হারুন

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমানের মালিকানাধীন ‘উইজডম অ্যাটায়ার্স’ এ অগ্নিকান্ডের ঘটনার সংবাদে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারন অর রশিদ । তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা না গেলেও পরবর্তীতে কর্তৃপক্ষ প্রেসবিজ্ঞপ্তিতে গনমাধ্যমকে জানিয়েছেন, প্রাথমিক ধারনায় ৮ থেকে ১০ হাজার ডলারের মালামাল ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ২টায় উপজেলার দাপা ইদ্রাকপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনেন।

বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে ধারণা করা হচ্ছে বলে জানিয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ্ আল আরেফিন বলেন, খবর পেয়ে ফতুল্লা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রতিষ্ঠানটিতে অগ্নিনির্বাপক যন্ত্র থাকার কারণে এবং প্রতিষ্ঠানের লোকজনের তৎপরতায় আগুন তেমন একটা ছড়াতে পারেনি।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও নাহিদা বারিক, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, শিল্পপতি মোহাম্মদ আলী, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরবর্তীতে উইজডম অ্যাটায়ার্স লিমিটেডের নির্বাহী পরিচালক আখতার হোসেন অপূর্ব প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে গনমাধ্যমকে জানানো হয়, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন দাপা ইদ্রাকপুর এলাকায় অবস্থিত রপ্তানিমুখী নীট গার্মেন্টস উইজডম অ্যাটায়ার্স লিমিটেড এ ২০ আগস্ট মঙ্গলবার দুপুর ২টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের ঘটনা ঘটলে প্রতিষ্ঠানটির নিজস্ব জনবল ও আধুনিক অগ্নি নির্বাপন যন্ত্রপাতি ব্যবহার অতি দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। পরে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট এসে আমাদের সাথে যোগ দেয়। যার ফলে বড় ধরনের দুর্ঘটনা এড়ানো এবং বড় ধরনের ক্ষয়ক্ষতি রোধ করা সম্ভব হয়েছে। সেই সাথে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডে আনুমানিক ৮ থেকে ১০ হাজার ডলার পরিমানের ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছি। বিস্তারিত পর্যালোচনার পর ক্ষয়ক্ষতির সঠিক পরিমান নিরুপন করা সম্ভব হবে।

কর্তৃপক্ষ প্রেসবিজ্ঞপ্তিতে আরো জানায়,ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আজাদ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, সহ সকলের প্রতি উইজডম অ্যাটায়ার্স লিমিটেড এর পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। অপরদিকে উইজডম অ্যাটায়ার্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ.কে.এম সেলিম ওসমান শারীরিকভাবে গুরুতর অসুস্থ্য হওয়ায় মঙ্গলবার দুপুরে চিকিৎসার জন্য থাইল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেন। সেখানে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসা গ্রহন করবেন। তাঁর সুস্থ্যতার জন্য পরিবারের সকলের পক্ষ থেকে সবার কাছে দোয়া প্রার্থনা করছি