কুতুবপুরের যুবলীগ নেতা চশমা রিপনের যাবজ্জীবন কারাদন্ড

আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ): ফতুল্লা মডেল থানার একটি অস্ত্র মামলায় ফতুল্লার যুবলীগ নেতা  চশমা রিপন (৩৫)কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সে নিজেকে শামীম ওসমান অনুসারী ও কুতুবপুর ইউনিয়ন যুবলীগ নেতা দাবি করতেন।

সোমবার (৫ আগস্ট) দুপুরে স্বাক্ষীদের স্বাক্ষ্য প্রামাণের ভিত্তিতে ৭নং বিশেষ ট্রাইবুন্যালের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায়ের ঘোষণা দেন। এ রায় ঘোষণা সময় আসামি আদালতে উপস্থিত ছিলো না। সাজাপ্রাপ্ত আসামি  চশমা রিপন নারায়নগঞ্জের ফতুল্লার নয়ামাটি এলাকার মো. গোলাপ খান এর ছেলে ।

মামলার এজাহার সূত্রে জানা যায় যে, ২০১৩ সালের ৩১ জুলাই রাত সাড়ে ১১ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে নয়ামাটি বাজার থেকে অস্ত্র ও মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় সময় আসামিকে গ্রেফতার করে র‌্যাব-১১। সে সময় তার নিকট থেকে ১টি দেশীয় তৈরি পাইপগান, ৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। পরবর্তীতে আসামির বিরুদ্ধে একটি অস্ত্র মামলা ও আরেকটি মাদক মামলা দায়ের করেন পুলিশ।

এ বিষয়ে বেঞ্চ সহকারী জাহাঙ্গীর হোসেন বলেন, স্বাক্ষীদের স্বাক্ষ্য প্রামাণের ভিত্তিতে আনিত আভিযোগ সত্য বলে প্রমাণিত হওয়ায় আসামিকে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেছে।