ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের পরামর্শ দিলেন ডিসি জসিমউদ্দিন

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: বর্তমানে ডেঙ্গু জ্বর সারাদেশে ভয়াবহ রূপ ধারণ করেছে মন্তব্য করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন বলেছেন, নারায়ণগঞ্জে ইতিমধ্যে অনেক ডেঙ্গু রোগী পেয়েছি। কীভাবে আমরা ডেঙ্গু রোধ করতে পারি তোমরা তোমাদের বাবা-মাকে বলবে, তোমাদের প্রতিবেশিদের সাথে আলোচনা করবে।

বৃস্পতিবার ( ১ আগস্ট) সকালে মাসাদাইর আদর্শ স্কুল পরিদর্শনকালে ডেঙ্গু প্রতিরোধ ও করণীয় বিষয় তিনি এসব কথা বলেন।

তিনি পরামর্শ দিয়ে বলেন,তোমাদের আশে-পাশে জমে থাকা স্বচ্ছ পানি থেকে ডেঙ্গু জন্মায়, গাড়ি, বাড়ির চারপাশে বিভিন্ন পাত্রে জমে থাকা পানি থেকে এডিস মশা জন্মায়, ফ্রিজে ও এসিতে জমে থাকা পানিতে ডেঙ্গু জন্মায়। তোমরা এখন থেকে তোমাদের বাড়ির আশ পাশে পরিষ্কার রাখবে এবং তোমাদের প্রতিবেশিকে এই বিষয় সচেতন করবে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ডেঙ্গু প্রতিরোধ করতে চাইলে আমরাদের বাড়ি আশে-পাশে পরিষ্কার রাখব। বাড়ির পাশে পরে থাক ডাবের খোসর পনি, টবে জমে থাকা পানি, গাড়ির টায়ারে জমে থাকা পানি প্রতিদিন আমরা এই জায়গাগুলো পরিষ্কার রাখবো। আমাদের বাড়ির চারপাশ যদি প্রতিদিন আমরা পরিষ্কার রাখতে পারি তাহলে ডেঙ্গু জ্বর বাহিত মশা জন্মাতে পারবে না।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো জাহিদুল ইসলাম, সিনিয়র স্বাস্থ্য অফিসার মো. আমিনুল হক, জুনিয়র স্বাস্থ্য অফিসার মো. শাকির হোসেন, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক স্বপন দেবনাথ, আদর্শ স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজিজুর রহমান, উপাধ্যক্ষ মোখলেসুর রহমান, স্কুল কমিটির সভাপতি শহিদুল রহমান, অভিভাবক সদস্য শাহাজালাল প্রধান প্রমুখ।