শ্রমিকদের প্রাপ্য সম্মান আদায়ে যতটা দরকার লড়াই করে যাবো- পলাশ

আজকের নারায়নগঞ্জঃ জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ বলেছেন,আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য একটাই প্রতিটি শ্রমিক এই সমাজে অন্য আরও আট দশজন মানুষের মতো মাথা উঁচু করে বাঁচুক। তাঁদের যতটুকু প্রাপ্য সম্মান তা আদায় করার জন্য যতটা দরকার লড়াই, সংগ্রাম করে যাবো। তবুও কোনো শ্রমিকের পরিবারকে মানবেতর জীবন যাপন করতে দেবো না।”

চলতি বছরের দ্বিতীয় রোজায় মো. রমজান নামে একজন নিহত শ্রমিকের পরিবারের হাতে অনুদানের দুই লাখ টাকা তুলে দেয়ার সময় ওই কথা বলেন তিনি। সোমবার (০৯ জুলাই) রাত ৯টার দিকে আলীগঞ্জের লেবার হলে রমজানের স্ত্রীর হাতে এই টাকা তুলে দেন ।

এসময় পলাশ আরও বলেন, “কোনো শ্রমিকের মৃত্যুর পর যদি তাঁর পরিবার মানবেতর জীবন যাপন করে তাহলে শ্রমিক রাজনীতি করে আমাদের কোনো ফায়দা নেই। শ্রমিকদের জীবন মান উন্নয়ণ ও তাঁদের দুঃখ দুর্দশাকালীন সময় তাঁদের পাশে দাঁড়ানোটাই শ্রমিক রাজনীতির মূল লক্ষ্য এবং উদ্দেশ্য।”

জানা গেছে, ফতুল্লা থানা লোড-আনলোড শ্রমিক ইউনিয়ন এর সদস্য মো. রমজান বসুন্ধরা প্রজেক্টে কর্মরত অবস্থায় মারা যায়। রমজানের মৃত্যুতে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ১ লাখ, ফতুল্লা লোড আনলোড ইউনিয়ণ ও সদর উপজেলা লোড-আনলোড ইউনিয়ণ যৌথভাবে ৫০ হাজার এবং মোকারম সরদারের অধিনে কাজ করায় তাঁর ব্যক্তিগত তহবিল থেকে আরও ৫০ হাজার টাকা মিলিয়ে মোট ২ লাখ টাকা নিহত শ্রমিকের পরিবারকে প্রদান করা হয়।