রূপগঞ্জে অপহরনের ৮দিন পরে ফতুল্লায় উদ্ধার

সংবাদদাতা,ফতুল্লাঃ  রূপগঞ্জ থেকে অপহৃত গাড়ি চালক এমরান মিয়াকে ৮ দিন পর সোমবার (৯ জুলাই) দুপুরে ফতুল্লা থানার শিবু মার্কেট এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।
গত ১ জুলাই রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার বিশ্বরোড এলাকা থেকে গাড়িচালক এমরান হোসেনকে অপহরণ করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।
এমরান মিয়া লক্ষ্মীপুরের কমলনগর থানার চরজাঙ্গালিয়া এলাকার আব্দুল আজাদের ছেলে। তিনি রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় একটি কোম্পানির গাড়িচালক হিসেবে চাকরি করছেন।
পুলিশ জানায়, গত ১ জুলাই দুপুরে কর্মস্থলে যাওয়ার পথে তারাব পৌরসভার বিশ্বরোড এলাকায় মাইক্রোবাসযোগে একদল অপহরণকারী এমরান মিয়াকে অপহরণ করে নিয়ে যায়।
এরপর এমরানের পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণের ২০ লাখ টাকার মধ্যে ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পরিশোধ করা হয়।
বিষয়টি রূপগঞ্জ থানাকে জানানো হলে সোমবার দুপুরে জেলার ফতুল্লা থানার শিবু মার্কেট এলাকায় অভিযান চালিয়ে এমরান মিয়াকে উদ্ধার করে পুলিশ। এ সময় আরিফ (২০), হৃদয় (২১), মমতাজ উদ্দিন (৪০) ও মোহাম্মদ হোসাইনকে (২৫) গ্রেফতার করা হয়।
পুলিশের এসআই জুবায়ের মৃধা জানান, অপহরণকারী চক্রটি দীর্ঘদিন ধরেই এসব অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে। গ্রেপ্তার চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।