হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল হাইস্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

বন্দর প্রতিনিধি(আজকের নারায়নগঞ্জ):  বন্দরের হাজী সিরাজ উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার(৮জুলাই) স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য হাজী আমির হোসেন ভুলু বাদী হয়ে যুগ্ম জেলা জজ আদালতে এ মামলা করেন। মামলা নং ১৮৫/১৯। স্কুলের অর্থ দুর্নীতি করে আত্মসাত করায় কমিটির মিটিংয়ে প্রতিবাদ করায় তাকে দীর্ঘ দিনেও কমিটির মিটিংয়ে না ডাকায় তিনি আদালতে এ মামলা দায়ের করেন।

বাদী তার আর্জিতে উল্লেখ করেন, আমি হাজী সিরাজ উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ২য় বার নির্বাচিত অভিভাবক সদস্য। গত বছরের ২৪ ফেব্রুয়ারি আমনা ম্যানেজিং কমিটির মিটিং করতে বসলে সভাপতি হুমায়ূন কবির মৃধা ও প্রধান শিক্ষক হেলাল উদ্দিন ম্যানেজিং কমিটির সদস্যদের আপ্যায়ন বিল ৩২ হাজার টাকা পাশ করাতে চাইলে আমি বাধা দেই। এভাবে বিদ্যালয়ের অর্থ বিভিন্ন ভাবে লুটপাট হতে দেখে আমি প্রতিবাদ করি।

এ কারণে পরবর্তি মিটিং গুলিতে আমাকে আর ডাকা হয়নি। আমি বার বার বিদ্যালয়ে এর কারণ জানতে চাইলে তারা বলেন আপানার ব্যাপারে বোর্ডে কাগজ পাঠানো হয়েছে বোর্ড সিদ্ধান্ত দিলে আপনাকে জানানো হবে। দীর্ঘ দিনেও তারা আমাকে পাশ কাটিয়ে বিদ্যালয়ের অর্থ আত্মসাত করায় আমি বিদ্যালয়ের স্বার্থে ও আমার অধিকার ফিরে পেতে মামলা করি।

এ ব্যপারে স্কুলের প্রধান শিক্ষক হেলাল উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমির হোসেন ভুলুকে ম্যানেজিং কমিটি বাদ দিয়েছে। তাকে এ বিষয়ে রেজিষ্ট্রি ডাকে পত্র পাঠানো হয়েছে। এ বিষয়ে আমির হোসেন ভুলু বলেন, আমি স্কুলের কোন চিঠি পাইনি।

এ ব্যপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ক.ম নুরুল আমিন বলেন, একজন নির্বাচিত ম্যানেজিং কমিটির সদস্যকে বাদ দেয়া যায় না। তার ব্যপারে বোর্ডে কাগজ পাঠাতে হয়। বাদ দিলে বোর্ড সিদ্ধান্ত দিবে। আর আমির হোসেন ভুলুর ব্যপারে অপরাধ মূলক কর্মকান্ড ছিল বলে ম্যানেজিং কমিটির সভাপতি আমাকে জানিয়েছে।

এ ব্যপারে জানতে স্কুলের সভাপতি হুমায়ূন কবির মৃধাকে একাধিক বার ফোন করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।