না‘গঞ্জে ভ্রাম্যমান আদালতে যানবাহনে জরিমানা

সংবাদদাতাঃ  চাষাঢ়ায় অবৈধভাবে গাড়ি পার্কিং, ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ী, রেজিষ্ট্রেশন সার্টিফিকেট,ফিটনেস সার্টিফিকেট, ফিটনেস সার্টিফিকেট অথবা মেয়াদ উর্ত্তীণ রুট পারমিট, মেয়াদউর্ত্তীণ ট্যাক্স টোকেন দিয়ে যানবাহন চলাচলের অপরাধে ১০টি যানবাহনের চালককে ১৩ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৮ জুলাই) দুপুর থেকে চাষাঢ়া জিয়া হলের সামনে সলিমুল্লাহ সড়কের মেট্রো হল পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাবেরী রায়’র নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাবেরী রায় জানান, মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ সালের ১১৫, ১৩৮, ১৫২, ১৫৫ এবং ১৫৭ ধারায় ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ী, রেজিষ্ট্রেশন সার্টিফিকেট, ফিটনেস সার্টিফিকেট, ফিটনেস সার্টিফিকেট অথবা মেয়াদ উর্ত্তীণ রুট পারমিট দিয়ে যানবাহন চালানোর কারণে বন্ধন পরিবহন, উৎসব পরিবহনসহ মোট ১০টি যানবাহনের চালককে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কাবেরী রায় আরো জানান, আমরা প্রতিনিয়ত অভিযান চালাচ্ছি যাতে সড়কে চলাচল করা প্রত্যেকটি যানবাহন চালকরা প্রয়োজনীয় কাগজ ও নিয়মের মধ্যে থেকে পরিচালনা করা হয়। নিয়মের ব্যাত্যয় রোধে জেলা প্রশাসনের এ অভিযানসমূহ অব্যাহত থাকবে।