আড়াইহাজারে আবারো সংঘর্ষঃ গুলিতে কৃষক নিহত,আহত ১৫

 

সংবাদদাতা,আড়াইহাজারঃ আড়াইহাজারে দুই পক্ষের সংঘর্ষে  গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন সুজন (৩৫) নামে এক কৃষক । এ সময় মহিলাসহ আহত হয়েছে অন্তত আরও ১৫ জন।

মাছ ধরাকে কেন্দ্র করে শনিবার (০৭ জুলাই) রাতে উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের মধ্যচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সুজন ওই এলাকার আবুল হাসেমের ছেলে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক মোশারফ জানান, নিহতের গায়ে তিনটি গুলির চিহ্নসহ ধারালো অস্ত্রের একাধিক আঘাতের রয়েছে। হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু ঘটেছে।

এঘটনায় আহতদের মধ্যে স্থানীয় ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য লিটন (৪০), শফিকুল (৩৮) হাসেন (৩৫),হযরত আলী (৬০), রোজিনা (৩০), আনোয়ার হোসেন (৩২), কবির হোসেন (২৭), বাবুল (৩৫) এর নাম জানা গেছে।

এ ঘটনার পর এলাকাজুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও স্থানীয় বেসরকারি হাসপাতাল এটুজেড-এ ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আশঙ্কা জনক অবস্থায় রোজিনা নামে এক নারীকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত হযরত আলীর মেয়ে নাছিমা এটুজেড হাসপতালে সাংবাদিকদের জানান, শনিবার সকাল ৭টা থেকে মাছ ধরার চাঁই (জোংড়া) পাতা নিয়ে সুজন, শফিকুল, শাহীন, মতু মিয়া, ও শাকিলার ঝগড়াঝাটি শুরু হয়। এরই জের ধরে সন্ধ্যার দিকে ৩নং ওয়ার্ড সদস্য লিটন মেম্বার হক সাহেবের কাছে বিচার নিয়ে যায়। এসময় কবিরের ওপর লিটনসহ অন্যরা ছুরি নিয়ে হামলা চালায়। এসময় লিটনের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ছোঁড়লে লক্ষ্যভ্রষ্ট হয়ে ওই গুলি গিয়ে সজুনের শরীরিরে বৃদ্ধ হয়।

এদিকে নিহত সুজনের ভাই মনির জানান, শনিবার সকালে তার ভাই সুজন নিজের জমিতে চাঁই (জোংড়া) পাতার জন্য যায়। এতে কবির তাতে বাঁধা দেয় এবং সুজনকে মারধরও করা হয়। পরে লিটন খবর পেয়ে সুজনকে সঙ্গে নিয়ে কবিরের বাড়িতে হক সাবের কাছে বিচার চাইতে গেলে তার ওপর হামলা চালানো হয়। এক পর্যায়ে সজুনকে তিনটি গুলি করা হয়। পরে তাকে দা, টেটা দিয়েও তাকে কোপানো হয়। আশঙ্কাজনক অবস্থায় রাতে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আড়াইহাজার থানার ওসি এম এ হক বলেন, এ ঘটনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। আপাতত পরিস্থিতি শান্ত রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।