শ্রমজীবি নারীদের ৯তলা হোস্টেলের নির্মাণ কাজের উদ্বোধন

আজকের নারায়নগঞ্জঃ বন্দরে শ্রম মন্ত্রনালয়ের অধীনে শ্রমজীবি নারীদের জন্য নির্মাণ করা হচ্ছে আধুনিক নারী হোস্টেল। শনিবার (৭ জুলাই) দুপুরে বন্দর উপজেলার রাজবাড়ি এলাকায় নয় তলা বিশিষ্ট এই হোস্টেলের নির্মাণ কাজের উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলী, সেনা কল্যান সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক শিববনাথ রায়সহ অনেকে।
প্রায় ৫৫ একর জমির উপর প্রায় ৫৪ কোটি টাকা ব্যয়ে নয় তলা বিশিষ্ট আধুনিক এই ভবনে ৭শত জন শ্রমজীবি নারী বসবাস করতে পারবেন এবং এর সাথে খাকবে ৫ শয্যা হাসপাতাল সুবিধাসহ শ্রম কল্যান কেন্দ্র। সেনাকল্যান সংস্থা এই ভবনের নির্মাণ কাজ করবেন। ২০২০ সালের মধ্যে এই বহুতল ভবন নির্মাণ কাজ শেষ হবে সংস্থাটি আশা প্রকাশ করছে।।
প্রতিমন্ত্রী জানান, আধুনিক সুবিধাসম্পন্ন এই ভবনটিতে শ্রমজীবি নারীরা স্বল্প খরচে বসবাস করতে পারবেন। এছাড়া শহরের চাষাঢ়ায় অবস্থিত শ্রম কল্যান কেন্দ্রের একটি জমির উপর ৩০ শয্যার একটি আধুনিক হাসপাতাল নির্মানেরও ঘোষণা দেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত কয়েক বছরের বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল ঘটনা বলে মনে করেন।
পরে প্রতিমন্ত্রী বন্দরের শীতলক্ষ্যা নদীর তীরবর্তী ময়মনসিংহপট্রি এলাকায় জেলা শ্রমিকলীগ আয়োজিত শ্রমিক সমাবেশে যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কতজ্ঞতা প্রকাশ করে আয়োজিত শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ।