সিরাজদিখানে সাপের কামড়ে নারী ও শিশুর মৃত্যু

 

সিরাজদিখান(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ  মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রশুনিয়া ইউনিয়নের দানিয়াপাড়া গ্রামে সাপের কামড়ে শিলা বনিক (৩৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের চিত্তরঞ্জন বনিকের ছেলে রবিন্দ্র বনিকের স্ত্রী।

অপর দিকে শোয়েব আহমেদ সাদ্দিন নামের দেড় বছরের এক শিশু সাপের কামড়ে  বুধবার সকাল ৯ টায় উপজেলার রাজানগর ইউনিয়নের তেগুরিয়া গ্রামে মৃত্যু হয়।

শিশুর বাবা সুমন বলেন, আমি আমার শ্বশুর বাড়িতে বেড়াতে আসছি। আমার ছেলেটা খেলার সময় মাটির গর্তে হাত দিলে সাপে কামর দেয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে ঢাকা নেয়ার জন্য বলে। আমি সাথে সাথে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত ডা. তাকে মৃত ঘোষনা করেন। ওখান থেকে এনে সাপুড়ের কাছে নিয়ে যাচ্ছি। আমার বাসা ঢাকা নয়াবাজার।

রবিন্দ্র বনিকের চাচাত ভাই বিশ্বনাথ বনিক বলেন, গত মঙ্গলবার রাত ৯ টার দিকে ঘরে এসে বাতি জালানোর সময় শিলা বনিককে একটি বিষধর সাপে কামড় দেয়। পরে তাকে ঢাকা মিটফোর্ড হাসপাতালে নেয়ার সময় রাত ১০ টার দিকে তার মৃত্যু হয়। গতকাল সকাল ১১ টায় দানিয়াপাড়া  তার কাষ্ট করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.বদিউজ্জামান বলেন, শিলা নামের সাপে কাটা রোগী আমাদের এখানে আসেনি। তবে সাদ্দিন নামের এক শিশু আসছিল তাকে ঢাকায় রেফার করা হয়েছে।

সিরাজদিখান থানা অফিসার ইনচার্জ মো.ফরিদ উদ্দিন বলেন, এ বিষয় আমাকে এখনো কেউ জানায়নি।