এমবাপেকে আটকানোর জন্য উরুগুয়ের দুর্দান্ত রক্ষণ

ক্রীড়া ডেস্কঃ   ফ্রান্সের তরুণ সেনসেশন কাইলিয়ান এমবাপেকে আটকানোর জন্য উরুগুয়ের দুর্দান্ত রক্ষণ রয়েছে বলে জানিয়েছেন লু্ইস সুয়ারেজ। সঙ্গে যোগ করেছেন, শুধুমাত্র এমবাপে নয়, পুরো ফ্রান্স দল নিয়েই সতর্ক থাকবে তার দল।

নিঝনি নোভগোরদে উরুগুয়ের অনুশীলন শেষে গণমাধ্যমকে সুয়ারেজ বলেছেন, ফ্রান্সকে আটকানোর জন্য দলের রক্ষণভাগের ওপর তার আস্থা আছে। তিনি এটা বলতেই পারেন, কারণ এপর্যন্ত টুর্নামেন্টে মাত্র একটি গোলই হজম করেছে তার দল।

‘সবাই জানে এমবাপে একজন ভালো খেলোয়াড়। কিন্তু আমি মনে করি তাকে নিয়ন্ত্রণ করার জন্য আমাদের দুর্দান্ত একটি রক্ষণভাগ আছে।’ বলেছেন সুয়ারেজ।

আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সের শেষ ১৬’র উত্তেজনাকর লড়াইয়ে ১৯ বছর বয়সী এমবাপে ছিলেন জয়ের নায়ক। দুটি গোল করে ষাট বছর পর টিনএজার হিসেবে জোড়া গোলের পেলের রেকর্ডে ভাগ বসান এ ফরাসি।

যদিও সুয়ারেজ বলেছেন শুধুমাত্র এমবাপে না ফ্রান্সের পক্ষ থেকে তাদের জন্য আরও হুমকি অপেক্ষা করছে। বিশেষ করে অ্যান্টনিও গ্রিজম্যানের বিষয়ে সতীর্থদের সতর্ক থাকতে বলেছেন।

তরুণ এমবাপের পারফরম্যান্সের কারণেই ফ্রান্সের আক্রমণভাগকে কোয়ার্টারের ম্যাচে এগিয়ে রাখা হচ্ছে। একইসঙ্গে উরুগুয়ে কোচ অস্কার তাবারেজও কোয়ার্টারে ফ্রান্সকেই ফেভারিট মানছেন। তবে খুব একটা পিছিয়ে রাখছেন না সুয়ারেজ-কাভানিদেরও।

উরুগুয়ে কোচ তাবারেজ বলছেন, তিনি চান না, তার দল আর্জেন্টিনার মতো ভুল করুক।

বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে আজ  শুক্রবার বাংলাদেশ সময় রাত ৮টায় ফ্রান্সের মুখোমুখি হবে উরুগুয়ে।