ভারতীয় গনমাধ্যম ‘শিব সমাচার’ এ শামীম ওসমান

 ভারতের আজমীর শরীফে খাদেমদের সাথে এমপি শামীম ওসমান ও সফরসঙ্গীরা

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: আলোচিত সংসদ সদস্য ও  আওয়ামীলীগের প্রভাবশালী নেতা নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান।  দেশের গণ্ডি পেরিয়ে বাইরে দেশগুলোতেও রয়েছে তার পরিচিতি। এরই ধারাবাহিকতায় ভারতের আজমীর শরীফ সফরকালে  ‘শিব সমাচার’ নামে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত হয়েছে শামীম ওসমানকে নিয়ে সংবাদ। আর সংবাদটি গুরুত্ব দিয়েই প্রকাশ করেছেন সাংবাদ মাধ্যমটি।

গত ১৫ জুন এমপি শামীম ওসমানের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের আজমীর শরীফ খাজা মাঈনুদ্দিন চিস্তি(রহঃ) এর মাজার জিয়ারত করতে যান। আর সেই মাজার জিয়ারতের নিউজে শামীম ওসমানের নাম উল্লেখ করা হয় বাংলাদেশ এমপির নেতৃত্বে দরগাহ জিয়ারতে ৫ সদস্য প্রতিনিধি দল। সংবাদটির সঙ্গে শামীম ওসমান সহ প্রতিনিধি দলের ৫ সদস্যের ছবিও প্রকাশ করা হয়।

সংবাদটিতে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমানের নেতৃত্বে বাংলাদেশ থেকে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল আজমীর শরীফ এসেছিলেন। প্রতিনিধি দলের সদস্যরা গরিবে নেওয়াজ খাজা মাঈনুদ্দিন চিশতির কবর ও ফুল দিয়ে দরগাহের মখমল চাদর ডেকে দেন।

এ সময় সাথে ছিলেন শামীম ওসমানের সহধর্মিনী বাংলাদেশ মহিলা সংস্থা নারায়ণগঞ্জ জেলার চেয়ারম্যান সালমা ওসমান লিপি, মজনু চৌধুরী, ফারুক বিন ইউসুফ পাপ্পু প্রমুখ।

প্রতিনিধি দলের সদস্যদের গরিবে নেওয়াজ খাজা মাঈনুদ্দিন চিশতির মাজারের ফুল ও চাদর সবাইকে একটি করে উপহার দেওয়া হয়। পরে উভয় দেশের পারস্পরিক ভ্রাতৃত্ব, শান্তি ও অগ্রগতির জন্য প্রার্থনা করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশর আওয়ামীলীগের জন্য সুখ, শান্তি কামনা করা হয়।

এর আগেও বঙ্গবন্ধু‘র জীবনী নিয়ে সিনেমা বানানোর পরিচালক ভারতীয় প্রখ্যাত সিনেমা ব্যাক্তিত্ব শ্যাম বেনেগাল বাংলাদেশে এলে এমপি শামীম ওসমানের সাথে সাক্ষাত করেন ভারতীয় দূতাবাসে।