নওগাঁর মান্দায় বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় “সচেতন” রাজশাহী এর আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
ইউ এস এ আইডি ফ্রম দি আমিরিকান পিপল ও উইনরক ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় বাংলাদেশ কাউন্টার ট্রাফিকিং ইন পারসন্স (বিসি/টি আইপি) প্রোগ্রামটি রবিবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত মান্দা উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
বিভিন্ন স্টেক হোল্ডারদের সাথে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশ কর্মশালায় অংশগ্রহণ করেন স্কুল ম্যানেজিং কমিটি,গন্যমান্য ব্যাক্তিবর্গ,স্থানীয় সংগঠন,সামাজিক সংগঠন ও সাংবাদিক বৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন,সচেতন রাজশাহীর প্রোগ্রাম অফিসার রোকসানা পারভীন, প্রোগ্রাম এসিস্টেন্ট নজরুল ইসলাম এবং রবিউল ইসলাম। এছাড়াও ৭১টিভির সাংবাদিক মাহবুবুজ্জামান সেতু এবং বিজয় টিভির সাংবাদিক আব্দুল মজিদ স¤্রাট প্রমূখ।
উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে সচেতন রাজশাহী সংগঠনটি পিছিয়ে পড়া জনগোষ্ঠী নিয়ে দ্রারিদ্র বিমোচনের জন্য কাজ করে যাচ্ছে। বিশেষ করে মানব পাচাররোধ করার পাশাপাশি বাল্যবিবাহ প্রতিরোধে সুনামের সহিত কাজ করছে সংগঠনটি। এছাড়াও সংগঠনটি এসএমসি প্রকল্প,আইনী সহায়তা,স্বাস্থ্য সেবা প্রদান করে থাকে বলে জানা গেছে। সংগঠনটির বিশেষ উল্লেখযোগ্য কাজ হচ্ছে, একজন ভিকটিম পেলে তাকে সনাক্ত করার পর পূনর্বাসন করার জন্য যাবতীয় ব্যাবস্থা গ্রহন করা।