কেন্দ্রে নালিশ জানিয়ে সুনির্দিষ্ট নির্দেশনা চেয়েছেন মহানগর আ`লীগ সভাপতি

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ ও যুব মহিলা লীগ নারায়ণগঞ্জের কমিটির কমিটি গঠনে সমন্বয় না করা, আওয়ামী লীগ ও স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্যদের দলে স্থান দেয়াসহ নানা অভিযোগ তুলে নালিশ জানিয়ে এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছ থেকে সুনির্দিষ্ট নির্দেশনা চেয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার ঢাকা বিভাগের বিশেষ সাংগঠনিক সভায় এ নালিশ করেন আনোয়ার হোসেন।

মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, এখানে (নারায়ণগঞ্জে) যুব মহিলা লীগ ও কৃষক লীগ নিয়ে জটিলতা রয়েছে, যারা কোন দিনও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত নয়। বরং আওয়ামী লীগ ও স্বাধীনতাবিরোধী পরিবারের সদস্যদের এখানে স্থান দেয়া হয়। আমরা এ বিষয়ে কেন্দ্রকে অবহিত করেও কোনো উত্তর পাইনি। সহযোগী সংগঠনের কাছ থেকে কোনো সহযোগিতার পাননা দাবি করে তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধ হয়ে সংগঠনে আরও বেশি গতি সঞ্চার করতে চাই।

অভিযোগ ছিলো জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইয়েরও। তিনি সভায় বলেন, আমাদের ৬ থানার ১২ জনের মধ্যে ৬ জনই ভারপ্রাপ্ত। এগুলো ভারমুক্ত করতে চাই। তিনি বলেন, তৃণমূলের প্রশাসন এমপি-মন্ত্রীদের বেশি গুরুত্ব দেয়। আওয়ামী লীগের নেতাদের সেভাবে গুরুত্ব দেয়া হয় না। এবিষয়ে কোন ব্যবস্থা বা নির্দেশান দেয়া যায় কিনা সে বিষয়ে ভেবে দেখতে কেন্দ্রীয় নেতাদের প্রতি আহবান জানান তিনি।

আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাধারণ সম্পাদক এই প্রস্তাবটিসহ আরো বিভিন্ন প্রস্তাব আওয়ামী লীগের আগামী কার্যনির্বাহী কমিটির বৈঠকে তোলা হবে বলে আশ্বস্ত করেন। আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী কর্মসূচি যথাযথভাবে পালন করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলের সঞ্চালনায় সভায় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন দফতর সম্পাদক ড.আবদুস সোবহান গোলাপ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।