না‘গঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা, গ্রেফতার ২

আজকের নারায়নগঞ্জঃ  নারায়ণগঞ্জে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় পুলিশ হানা দিয়ে জেলা মহানগর ছাত্রদলের ওমর খৈয়াম উৎসব ও মোঃ সুমন নামের দুই কর্মীকে আটক করে। এ ছাড়াও এসময় পুলিশের লাঠিচার্জে আহত হয় মহানগর ছাত্রদল নেতা রিপন সরকারসহ ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী।

বৃহস্পতিবার (৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা শহরের চাষাঢ়া বালুর মাঠের সড়ক দিয়ে মিছিল নিয়ে প্রেসক্লাব প্রাঙ্গনে গেলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের সাথে বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি হয় ছাত্রদলের নেতাকর্মীদের। এসময় পুলিশ ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে।

মহানগর ছাত্রদলের মিছিলে সভাপতি শাহেদ আহমেদ নেতৃত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, সিনিয়র সহ সভাপতি হিসেবে রাফিউদ্দিন রিয়াদ, সহ সভাপতি শাকিল মিয়া, নাজিম পারভেজ অন্তু, শফিকুল ইসলাম শফিক, আলতাফ হোসেন ইব্রাহীম, হামিদুর রহমান সুমন, যুগ্ম সম্পাদক আলামিন প্রধান, লিংরাজ খান, রাকিবুর রহমান সাগর, সাজ্জাদ হোসেন, সদর থানা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম আপন প্রমুখ।


এর আগে সকাল ১১ টায় জেলা বিএনপির কর্মসূচীতে জেলা ছাত্রদলের মিছিল যোগ দিতে আসার পথে পুলিশ ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। মিছিল থেকে ওমর ও সুমন নামের দুই কর্মীকে আটক করে পুলিশ। এ ছাড়াও এসময় পুলিশের লাঠিচার্জে আহত হয় মহানগর ছাত্রদল নেতা রিপন সরকারসহ ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী।

এতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজীব, যুগ্ম সম্পাদক ইসমাইল মামুন প্রমুখ।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) জয়নাল জানান, শান্তিপূর্ণ সমাবেশে আমরা কোন বাধা দেইনি। জনগনের নিরাপত্তায় বিঘ্ন ঘটানোর চেষ্টা করায় দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।