বৃহস্পতিবার না‘গঞ্জে আসছেন নয়া ডিসি জসিমউদ্দিন!

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: আগামী বৃহস্পতিবারই নারায়নগঞ্জে আসছেন পাবনা থেকে বদলীকৃত ডিসি জসিমউদ্দিন। রোববার তিনি দায়িত্ব বুঝে নেবেন বলে জানা গেছে ।

অপরদিকে যুগ্ম সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত নারায়নগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়াকে সচিবালয়ে নিয়ে পদায়ন করা হবে। এর আগ পর্যন্ত রাব্বি মিয়া নারায়নগঞ্জের দায়িত্বেই থাকবেন বলে সচিবালয় সূত্রে জানা গেছে।

একটি সূত্র জানায়,এর আগে ১৯ জেলার জেলা প্রশাসকের রদবদলের তালিকায় পাবনার জেলা প্রশাসক জসিমউদ্দিনকে নারায়নগঞ্জে আর কবির মাহমুদকে পাবনার জেলা প্রশাসক পদে নিয়োগ দেয়া হয়। সবকিছু ঠিক থাকলেও  রোববার এক আদেশে যুগ্ম সচিব হিসাবে পদোন্নতি পাওয়া রাব্বি মিয়াকে নারায়নগঞ্জেই ‘ইনসিটু পদায়ন’ (আগের পদে পুনর্বহাল) করে সরকার। এর ফলে তিনি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক পদেই দায়িত্ব পালন করবেন।

রোববার (১৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে।

এর আগে, গত ১১ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পাবনার জেলা প্রশাসক মো. জসীম উদ্দিনকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক পদে বদলী করা হয়েছিলো। ওই দিন নারায়ণগঞ্জের ডিসি রাব্বি মিয়াকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছিলো।

রোববারের আদেশে পাওয়া দায়িত্ব নিয়ে ধোয়াশা সৃষ্টি হলেও সচিবালয় সূত্র জানায় এ অবস্থান সাময়িক। বৃহস্পতিবারের মধ্যে দায়িত্ব সব সূষ্ঠভাবে সম্পন্ন হয়ে যাবে।

অপরদিকে নারায়নগঞ্জ প্রশাসনের বিশ্বস্তসুত্র এ তথ্যের পক্ষে নিশ্চিত করে জানায়,বৃহস্পতিবার নারায়নগঞ্জে আসছেন নয়া জেলা প্রশাসক জসিমউদ্দিন। রোববার তিনি দায়িত্ব নিয়ে প্রশাসনের সকলের সাথে সকল স্তরের কর্মকর্তাদের সাথে সাক্ষাতে মিলিত হবেন।