অবৈধ সংসদে আসা আনন্দের অন্যদিকে অত্যন্ত লজ্জার’

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: বর্তমান জাতীয় সংসদকে অবৈধ বলে আখ্যায়িত করে সংরক্ষিত নারী আসন থেকে নির্বাচিত বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন,‘অবৈধ সংসদে আসা আমার জন্য আনন্দের অন্যদিকে অত্যন্ত লজ্জার। বর্তমান সংসদ অবৈধ হলেও নির্যাতিত নেতাকর্মীদের পক্ষে কথা বলতেই বিএনপি সংসদে গিয়েছে’

রবিবার শপথ গ্রহণ শেষে সাংবাদিকদের দেওয়া এক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করে একই সঙ্গে এই সংসদ বিলুপ্ত করে নতুন নির্বাচনেরও দাবি জানিয়েছেন তিনি।

এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রবিবার(৯জুন) দুপুরে স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে রুমিন ফারহানাকে শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে সংসদ লবিতে উপস্থিত সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে এমপি রুমিন ফারহানা বলেন, প্রথমবার সংসদ সদস্য হয়ে সংসদে আসা আমার জন্য আনন্দের। তবে আমি এমন একটি সংসদে যোগ দিতে যাচ্ছি যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত না। সংসদ গঠিত হওয়ার পর থেকেই বলেছি, এটি অবৈধ সংসদ। এখনো দ্ব্যর্থহীন ভাষায় বলছি, এটি অবৈধ সংসদ। আমি খুব খুশি হবো যদি আমার সংসদ সদস্য হওয়ার মেয়াদ একদিনের বেশি না হয়। এই সংসদ বিলুপ্ত করে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে দ্রুত জনপ্রতিনিধিত্বশীল একটি সরকার গঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসন সংখ্যা অনুপাতে বিএনপি একটি সংরক্ষিত নারী আসন পায়। বিএনপির এমপিরা শপথ নিতে দেরি করায় দীর্ঘদিন সংরক্ষিত আসনটি শূন্য ছিল। এর আগে একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া ২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে দলীয় মনোনয়ন চাইলেও তিনি পাননি।