এতই সহজ আমাদের রানের পাহাড় টপকানো ?

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  এতই সহজ আমাদের রানের টপকানো ? ছবির দৃশ্যে তারা কি কথা বিনিময় করছে জানা না গেলেও ওয়ার্নারকে এমনটি বললেও অত্যুক্তি হবে না কোহলির।  বিশ্বকাপে ৩৫৩ রান তাড়া করে জেতার রেকর্ড এখনো পর্যন্ত কোন দলেরই নাই।। তবে দলটা যখন অস্ট্রেলিয়া, অনেকেই ধারনা করেছিল হতেও পারে।

তবে তা আর হতে দেন নি ভারতীয় বোলাররা। অস্ট্রেলিয়াকে ৩১৬ রানের মধ্যে আটকে দিয়ে আসরের দ্বিতীয় জয় তুলে নিল তারা।

লন্ডনের কেনিংটন ওভালে ভারতের দেয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য দারুণ শুরু পায় অস্ট্রেলিয়া। দলের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ বেশ দেখে-শুনে ইনিংস উদ্বোধন করেন। তবে দলীয় ৬২ রানে দুর্ভাগ্যজনকভাবে রানআউট হয়ে সাজঘরে ফেরেন ফিঞ্চ। কেদার যাদবের দারুণ থ্রো-তে ৩৬ রান করে ফেরেন তিনি।

এদিকে কচ্ছপ গতিতে ব্যাট করতে থাকেল ফিফটি তুলে নেন ডেভিড ওয়ার্নার। তবে সেট হয়েও ইনিংসকে বড় করতে পারেননি তিনি। দলীয় ১৩৩ রানে ব্যক্তিগত ৫৬ রানে যুজবেন্দ্র চাহালের শিকারে পরিণত হন।

এরপর উসমান খাজাকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন স্টিভ স্মিথ। দুজনেই বেশ দ্রুত গতিতে স্কোরবোর্ডে রান তুলতে থাকেন। তবে গুরুত্বপূর্ণ সময়ে খাজাকে বোল্ড করে ভারতকে ম্যাচে ফেরান জাসপ্রীত বুমরাহ। দলীয় ২০২ রানে খাজা সাজঘরে ফেরেন ৩৯ বলে ৪২ রান করে। অবশ্য ফিফটির দেখা পান স্মিথ।

অবশ্য ইনিংসের ৪০তম ওভারে ম্যাচের গতিপথ পাল্টে দেন ভুবনেশ্বের কুমার। ৩ বলে তুলে নেন স্মিথ ও স্টোইনিসের উইকেট। তখনই মূলত ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে পড়ে অজিরা। শেষতক, তাই মাত্র ২৫ বলে ফিফটি তুলে নিলেও জয়ের হার এড়াতে পারেননি উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে।

তিনি অপরাজিত থাকেন ৫৫ রান করে। এদিকে অস্ট্রেলিয়া ৩১৬ রানে অলআউট হওয়ায় ৩৬ রানের জয় নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এলো বিরাট কোহলির দল।