ইংল্যান্ডের রয়ের দাপটে কুপোকাত আম্পায়ারও

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): বাংলাদেশের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে অবতীর্ণ ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। মেহেদি হাসানের বলে মাশরাফির হাতে ক্যাচ তুলে আউট হয়ে গেলেও ১৫৩ রান করে কার্যত ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিয়েছেন জেসন রয়।

ম্যাচে ইংল্যান্ড ব্যাট হাতে শুধু বোলারদেরই তছনছ করেননি, জেসন রয় রীতিমতো অপদস্থ করে ছেড়েছেন ক্যারিবিয়ান আম্পায়ার জোয়েল উইলসনকেও।

খেলার ২৭তম ওভারের ঘটনা। বল করছিলেন মোস্তাফিজুর রহমান। জেসন রয় তখন সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে। ওভারের পঞ্চম বলেই কুপোকাত আম্পায়ার। রান নেওয়ার সময়ে বলের দিকে নজর রেখে দৌঁড়ছিলেন রয়। সামনে থাকা আম্পায়ারের দিকে আর নজর পড়েনি তাঁর।

রয় ধাক্কা দিয়ে বসেন আম্পায়ারকে। আর আচমকা ধাক্কা খেয়ে আম্পায়ার উইলসন পপাত ধরণিতলে। রয় চেষ্টা করেছিলেন টেনে ধরে রাখার। কিন্তু শরীরের ভার সামলাতে পারেননি আম্পায়ার। আর সেই বলটিও ফিল্ডিং মিসের কারণে বাউন্ডারি পেরিয়ে যায়। আর বিশ্বকাপে প্রথমবারের মতো সেঞ্চুরি করেন রয়। যদিও এই ধাক্কায় কেউই আহত হননি। বরং উঠে দাঁড়ানোর সময়ে উইলসনের স্মিত হাসি ছুড়ে দেন জেসন রয়কে।

আর মাঠের মধ্যে এই ঘটনায় রীতিমতো হেসে খুন ড্রেসিংরুমে বসে থাকা বেন স্টোকস, ইয়ন মর্গ্যানরা। আম্পায়ারকেও রীতিমতো দাপট দেখিয়ে রাখলেন ইংল্যান্ডের ওপেনার।