পাসপোর্ট ছাড়া পাইলটঃ ইমিগ্রেশন এসআই বরখাস্ত

     বিমান ইনসেটে পাইলট ফজল মাহমুদ,নীচে ইমিগ্রেশন এসআই‘র বরখাস্তের আদেশপত্র

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: পাসপোর্ট ছাড়া বিমান বাংলাদেশ এয়ালাইন্সের পাইলটের কাতার যাওয়ার ঘটনায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ইমিগ্রেশন পুলিশের এসআই কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিমানবন্দর ইমিগ্রেশ পুলিশ বিভাগ বিষয়টি জানিয়েছে।

গত ৫ জুন বিমান বাংলাদেশের পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদ শাহজালাল বিমানবন্দর থেকে বিজি-ওয়ান টু ফাইভ ফ্লাইটে দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পাসপোর্ট না থাকায় ইমিগ্রেশন পুলিশ আটকে দেয় তাকে।

বিদেশ সফররত প্রধানমন্ত্রীকে ফিরিয়ে আনতে বোয়িং সেভেন এইট সেভেন উড়োজাহাজ নিয়ে কাতার গিয়েছিলেন তিনি। এ বিষয়ে ইমিগ্রেশনের অতিরিক্ত পুলিশ সুপার ইসমাইল হোসেন জানান, পাইলটের কাছে ইমিগ্রেশন কর্মকর্তা পাসপোর্ট দেখতে চেয়েছিলেন।

তখন পাইলট ব্যাগে আছে বলায়, পরীক্ষা না করেই ক্লিয়ারেন্স দিয়েছিলেন। এরপরেও তার দায়বদ্ধতার বিষয়টি আমলে নিয়ে কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনার তদন্তে গেল ৭ জুন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিমা বেগমকে আহ্বায়ক করে একটি আন্ত:মন্ত্রণালয় কমিটি গঠন করা হয়। একইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ ৪ সদস্যবিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করে।