আটকে যাওয়া ৫০ বছর বয়সী পেঁচা উদ্ধারে ফায়ার সার্ভিস

সারাবাংলা(আজকের নারায়নগঞ্জ): ব্রাহ্মণবাড়িয়া শহরের একটি মিডিয়া হাউজে দুইদিন ধরে আটকে থাকা বিরল প্রজাতির একটি প্যাঁচাকে উদ্ধার করল ফায়ার সার্ভিসের একটি দল।বিরল প্রজাতির প্যাঁচাটির বয়স ৫০ বছর হবে বলে ধারণা করছে উদ্ধারকারী দলের।

শনিবার(৮জুন) দুপুরে জেলা শহরের কুমারশীল মোড়ে অবস্থিত আমিন কমপ্লেক্সের পাঁচতলায় অবস্থিত এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো অফিসের টয়লেটের ছাদ থেকে প্যাঁচাটিকে উদ্ধার করা হয়।

এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো চিফ পীযূষ কান্তি আচার্য বলেন, দুই দিন আগে অফিসের টয়লেটের ছাদের ভেতরে একটি বিরল প্রজাতির বড় প্যাঁচা দেখতে পাওয়া যায়। অবশেষে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের আট সদস্যের একটি দল এসে শনিবার দুপুরে এটিকে উদ্ধার করে। পরে সবার সামনে প্যাঁচাটিকে আমিন কমপ্লেক্সের ছাদ থেকে অবমুক্ত করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের লিডার মো. ফারুকুল ইসলাম ভূইয়া বলেন, একটি আটকে পড়া প্যাঁচার খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্যাঁচাটিকে উদ্ধার করে। তবে এটি অনেক বড় সাইজের প্যাঁচা। বিরল প্রজাতির প্যাঁচাটির বয়স ৫০ বছর হবে বলে ধারণা করছি আমরা।