আইসিসির ঘোষনায় ‘কিংবদন্তি বাংলাদেশের চার ক্রিকেটার’

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): এভাবেই বিশ্বকাপ শুরু করতে চেয়েছিলাম আমরা। এর চেয়ে ভালো শুরু আর হতে পারত না।’ এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম লড়াই দক্ষিন আফ্রিকার সাথে ম্যাচ শেষে কথাগুলো বলছিলেন সাকিব আল হাসান। আসলেই তো! ইংলিশ কন্ডিশনে প্রথমে ব্যাটিং করতে নেমে ওয়ানডেতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ৩৩০ রান রান। পরে পেসবান্ধব উইকেটে স্পিন সামর্থ্য দেখিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের জয়।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে প্রোটিয়ারা এই মুহূর্তে চার নম্বর দল। চেনা কন্ডিশন বলে এবারের বিশ্বকাপে সেমিফাইনালিস্ট ধরা হচ্ছে তাদের। নিজেদের প্রথম বিশ্বকাপ ম্যাচে সেই দলটির বিপক্ষে অমন জয় পেল বাংলাদেশ। এর চেয়ে ভালো শুরু কী আর হতে পারত!

বাংলাদেশের এমন জয়ে মুগ্ধ হয়েছে প্রায় সবাই। ক্রিকেটের অবিভাবক সংস্থা আইসিসিও। আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট এবং সংস্থাটির ফেরিফাইড ফেসবুক, টুইটারে কাল থেকেই বাংলাদেশ বন্দনা চলছে। বাংলাদেশের জয়ের বন্দনায় করতে গিয়ে চার বাংলাদেশি ক্রিকেটারকে লিজেন্ড বলেছে আইসিসি।

২০০৭ সালের বিশ্বকাপেও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল বাংলাদেশ। এবারে ম্যাচেও ২০০৭ সালের ওই ম্যাচের একাদশের চারজন ক্রিকেটার খেলেছেন। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার চারজনই।

টুইটারের এক পোস্টে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০০৭ সালে এবং এবারের জয়ে এই চার ক্রিকেটারের মাঠে থাকার বিষয়টি স্মরণ করে দিয়েছে আইসিসি। বাংলাদেশের এই চার ক্রিকেটারকে কিংবদন্তি হিসেবে উল্লেখ করা হয়েছে আইসিসির পোস্টে।