ঈদুল ফিতরের চাঁদ দেখা নিয়ে যা বললেন মির্জা ফখরুল

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: ঈদুল ফিতরের চাঁদ দেখা নিয়ে সমালোচনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সুশাসন না থাকলে যা হয়, তাই হয়েছে।

বুধবার (৫ জুন) সকাল সোয়া ১১টার দিকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘তারা ৮টা-সাড়ে ৮টার মধ্যে বললেন, চাঁদ দেখা যায়নি। ঈদের তারিখও বলে দিয়েছেন, বৃহস্পতিবার ঈদ হবে। বলা হলো, কোথাও চাঁদ দেখা যায়নি। এগারোটার দিকে তারা সিদ্ধান্ত সংশোধন করলেন। ধর্ম প্রতিমন্ত্রী নিজেই বললেন, কোথাও থেকে তারা খবর পেয়েছেন, ঈদ হবে। তাতে করে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়, তারা ভোগান্তিতে পড়েন। এই সরকার, জনগণের কষ্টের ব্যাপারগুলো কোনও দিন সঠিকভাবে উপলব্ধি করেনি, করার প্রয়োজনও মনে করে না। সে কারণেই জনগণের ভোগান্তি হয়, কষ্ট পায়।’

এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, এ সরকারের সবচেয়ে বড় সমস্যা, জনগণের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। তাদের কোনও জবাবদিহি নেই। দায়িত্বশীলতা না থাকলে এ ধরনের ঘটনা ঘটবেই। তাদের তো জনগণের কাছে জবাব দিতে হয় না। তারা একটি নির্বাচন করেছে, যেই নির্বাচনে জনগণের কোনও প্রয়োজন ছিল না। তারা দেশ চালাচ্ছেন অন্যায় ও বেআইনিভাবে।