বাংলাদেশকে বিশ্বকাপে ‘বাজির ঘোড়া’ মনে করেন রস টেলর!

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): বাংলাদেশের কাছে সাউথ আফ্রিকার হারটা অঘটন কিনা এমন প্রশ্ন যখন তুলেছে গুটিকয় সংবাদ মাধ্যম, তখন রস টেলর টাইগারদের জয়ে মোটেও অবাক নন। নিউজিল্যান্ড ব্যাটসম্যান বরং বলছেন, ওভালে বাংলাদেশের কাছে তার দেশ হারলে সেটা মোটেও অপ্রত্যাশিত কিছু নয়!

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ যে ক্রমান্বয়ে এক বড় শক্তি হয়ে উঠছে, এখন পর্যন্ত সে বিষয়টি হজম করতে কষ্ট হচ্ছে অনেকেরই। প্রোটিয়াদের বিপক্ষে টাইগারদের ২১ রানের জয়কে অনেকে উল্লেখ করেছে অঘটন হিসেবে।
বিজ্ঞাপন

তবে কে কি বললো বা লিখলো সেগুলো মাথাতেও আনতে চান না টেলর। কিউইদের বিশ্বকাপ স্কোয়াডের অন্যতম ভরসা ব্যাটসম্যান বরং বিরক্ত এসব দেখে, ‘অনেকেই বলছে এটা একটা অঘটন। আমি তাদের দলে নেই।’

উল্টো প্রশংসা করে নিউজহাবকে টেলর বলেছেন, ‘আমি মনে করি নিজেদের দিনে বাংলাদেশ অসাধারণ। তারা এই বিশ্বকাপের বাজির ঘোড়া।’

টেলরের কথা প্রমাণ হচ্ছে বাংলাদেশের বিপক্ষে তাদের দল দেখেও। শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটে জয় পাওয়া ম্যাচের একাদশই মাশরাফীদের বিপক্ষে নামাতে চায় কিউইরা। বাংলাদেশকে নিয়ে বেশ সতর্ক কিউইরা। বিশেষ করে সাকিব আল হাসানকে মোকাবেলা করার প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছেন টেলর সতীর্থ টম ল্যাথাম।

‘আমাদের ক্রিকেটাররা সাকিবকে একটু কম জানে, সবশেষ নিউজিল্যান্ড সফরে সে দলে ছিল না। আমাদের জন্য বাঁহাতি স্পিনারে অভ্যস্ত হয়ে ওঠা জরুরী!’