নিজের সন্তান হলেও মাদক ব্যবসায়ীদের যেন আমরা ছাড় না দিই- পলাশ

আজকের নারায়নগঞ্জঃ  জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ণ ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউছার আহম্মেদ পলাশ হুশিয়ারী দিয়ে বলেছেন, যে মাদক একটি পরিবার, একটি সমাজ ধ্বংসের মূল হাতিয়ার, সেই মাদক ব্যবসায়ী যত বড়ই প্রভাবশালী হোক বা যত বড়ই ক্ষমতাশালী ব্যক্তির লোক হোক তাঁকে আমরা প্রতিরোধ করবোই। নিজ ভাই বুঝি না, অন্যের ভাইও বুঝি না, নিজ দল বুঝি না অন্য দলও বুঝি না, মাদক ব্যবসায়ী যে-ই হোক তাঁর কোনো ছাড় নেই।

৩ জুলাইমঙ্গলবার বিকেলে ফতুল্লার কুতুবপুর ইউনিয়ণের ৭ নং ওয়ার্ডের উদ্যোগে পূর্বপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকায় মাদক নির্মূল প্রতিরোধ কমিটির আয়োজনে‘মাদক ছাড়ুন, সুস্থ জীবন গড়ুন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি ওই হুশিয়ারী দেন ।

কাউসার আহম্মেদ পলাশ বলেন, “আমরা প্রত্যেকে যদি সচেতন হই আর নিজ ঘর থেকে যদি মাদক বিরোধী অভিযান শুরু করি তাহলেই সমাজ থেকে মাদক নির্মূল সম্ভব। তাই প্রত্যেকের দায়িত্ব নিজেদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং পরিবারের সকলকে সচেতন করা। আমাদের চিন্তা চেতনায় ধারণ করতে হবে, নিজের সন্তান হলেও মাদক ব্যবসায়ীদের যেন আমরা ছাড় না দিই।”

এছাড়াও তিনি স্থানীয় তরুণ ও যুব সমাজের মধ্যে যাঁরা মাদকাসক্ত রয়েছে তাঁদের উদ্দেশ্য করে বলেন, “যে মাদক আপনাকে তিলে তিলে শেষ করে দিচ্ছে সে মাদক কেন গ্রহণ করবেন? এই মাদকের ছোবলে শুধু আপনি নন, আপনার সাথে সাথে আপনার পরিবারটিও ধ্বংস হয়ে যাচ্ছে। তাই আমি বলবো, মাদক ছাড়ুন, সুস্থ্য জীবন যাপন করুন। অন্যথায় মাদক বিক্রেতাদের পাশাপাশি মাদক সেবীদেরকেও কঠোর হাতে দমন করা হবে।”

মো. জাহাঙ্গীর মেম্বারের সভাপতিত্বে আলোচনায় সভায় বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সিনিয়র সহ সসভাপতি মো. হুমায়ূন কবির, জেলা ইমারত নির্মাণ শ্রমিক এর সভাপতি গোলাম কিবরিয়া ছাত্তার, দক্ষিন বঙ্গ লাইন সম্পাদক হাজি আবুল হোসেন, আলীগঞ্জ ক্লাবের কোষাধ্যক্ষ আরিফুল ইসলাম, মো. রমজান, বাংলাদেশ আন্তজিলা ট্রাক চালক ইউনিয়ণ পাগলা শাখার সম্পাদক মো. জজ মিয়া প্রমূখ।