সিদ্ধিরগঞ্জে ভেজাল সেমাই ও জুস কারখানায় সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা

আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ): পবিত্র রমজান মাস ও আসন্ন ঈদকে কেন্দ্র করে সারা দেশব্যাপী ভেজাল বিরোধী অভিযান চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার(২৮মে) সিদ্ধিরগঞ্জে র‌্যাবের ২টি ইউনিট পৃথক দুটি অভিযান পরিচালনা করে ৪টি ভেজাল সেমাই ও জুস কারখানায়। এসময় ওই চারটি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন ধারায় মোট ১৪লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

সিদ্ধিরগঞ্জের সানাড়পাড়, নিমাইকাশারি, মৌচাক ও গোদনাইল ধনকুন্ডা ক্যানালপাড় এলাকায় র‌্যাব-১১র পৃথক দুটি টিম অভিযান পরিচালনা করে।

বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত র‌্যাব সদর দপ্তর ঢাকার ম্যাজিষ্ট্রেট আক্তারুজ্জামান এবং র‌্যাব-১১ সদর দপ্তরের অতিঃ পুলিশ সুপার জসিম উদ্দিন, মেজর নাজমুছ সাকিবের নেতৃত্বে একটি দল সিদ্ধিরগঞ্জের নাসিক ৩নং ওয়ার্ডের নিমাইকাশারি, বাঘমাড়া ও নাসিক ২নং ওয়ার্ডের মৌচাক এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় ভেজাল পণ্য তৈরীর অভিযোগে নূর ফুডকে ৬লাখ, স্পার্ক ফুড লিঃকে ৬লাখ  ও মিতা ফুডের সেমাই, জুস ও নুডুলস তৈরীর কারখানাকে ২লাখসহ মোট নগদ ১৪ লাখ টাকা জরিমানা করেন।

অপরদিকে বেলা ৩টায় সিদ্ধিরগঞ্জের নাসিক ৮নং ওয়ার্ডের গোদনাইল ধনকুন্ডা ক্যানালপাড়ে আজমিরি ফুড প্রোডাক্ট নামে একটি কোম্পানিকে অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদনের জন্য নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান মেজিষ্ট্রেট।

র‌্যাব-১১ নারায়ণগঞ্জ ক্যাম্প কমান্ডার মোস্তাফিজুর রহমান ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (এসিল্যান্ড সিদ্ধিরগঞ্জ সার্কেল) রুমানা আক্তারের নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়।