ফতুল্লায় ‍প্রাইভেটকারসহ দুই ‘ভূয়া ডিবি’ গ্রেফতার,জ্যাকেট উদ্ধার

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): ফতুল্লা মডেল থানা পুলিশ বিশেষ অভিযানে  ভূয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী প্রতারকচক্রের দুই সদস্য আসলাম আলী (৩০),এবং সাইফুল ইসলাম টুটুল (৫৪)কে গ্রেপ্তার করেছে। এ সময় একটি প্রাইভেটকার(রেজি: ঢাকা মেট্রো-গ-২১-৩৪৮৮ )সহ উভয়ের গায়ে পরিহিত ‘ডিবি নারায়নগঞ্জ’ লেখা জ্যাকেট জব্দ করা হয়।

শুক্রবার (২৪ মে) সন্ধ্যায় ভূইগড় কাজীবাড়ি স্ট্যান্ড এলাকায় ধাওয়া করে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, ফতুল্লা মডেল থানার এএসআই(নিঃ) মোঃ হাবিবুর রহমান তার সংগীয় ফোর্সসহ  গত ২৪ মে শুক্রবার সন্ধ্যায় ভূইগড় রূপায়ন টাউনের সামনে লিংক রোডে অবস্থান করলে একটি প্রাইভেটকার (রেজি: ঢাকা মেট্রো-গ-২১-৩৪৮৮ ) দেখতে পায় । গাড়ীর ভেতরে থাকা ব্যাক্তিদের গতিবিধিসন্দেহজনক  মনে হলে  তারা ঐ প্রাইভেটকার চালককে থামাতে বলে। কিন্তু চালক গাড়ী না থামিয়ে সিগন্যাল অমান্য করে সাইনবোর্ডের দিকে দ্রুত চালিয়ে যেতে থাকে। এ সময় থানা পুলিশও তাদের পিছু নেয়।

এক পর্যায়ে কাজীবাড়ি বাস স্ট্যান্ড পর্যন্ত গিয়ে ঐ প্রাইভেটকার হতে তিন জন দৌড় দিয়ে পালানোর চেষ্টা কালে দুইজনকে গ্রেপ্তার করা সম্ভব হয়। একজন সু কৌশলে পালিয়ে যায়। এরপর প্রাইভেটকারে তাদের জ্যাকেট পরিহিত অবস্থায় পাওয়া যায় তাতে লেখা ছিল DB Narayangonj ( ‘ডিবি নারায়ণগঞ্জ’)।

এরা দীর্ঘদিন এই কটি বা জ্যাকেট পরে নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে নানা জায়গায় অপরাধ করে থাকে।  এরা ঢাকা নারায়ণগঞ্জসহ শহরের আশপাশ এলাকায় এভাবে প্রতারনা করে মানুষকে নানাভাবে হয়রানি করার কথা স্বীকার করেছে।

এব্যাপারে ফতুল্লা মডেল থানায় পুলিশ বাদী হয়ে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।